May 18, 2024

ফরচুন নিউজ ২৪

হামলার পর পর্যটকদের ভিড় কমেছে জাফলংয়ে

1 min read

প্রকৃতিকন্যা খ্যাত সিলেটের জাফলংয়ে হামলার ঘটনায় পর্যটকদের উপস্থিতি কমে গেছে। শুক্রবার (৬ মে) মাত্র হাজারখানেক পর্যটককে জাফলংয়ে আনন্দ-উচ্ছ্বাস করতে দেখা গেছে। অথচ বিগত তিনদিন জাফলংয়ে পর্যটকদের উপস্থিতি ছিল আজকের তুলনায় প্রায় ৫০ গুণ বেশি। তবে সিলেট জেলার অন্য সব পর্যটনকেন্দ্রে ভিড় দেখা গেছে। শুক্রবার ছুটির দিন হওয়ায় ঈদের আমেজ এখনো কাটেনি। ভোলাগঞ্জের সাদাপাথর আর বিছনাকান্দিতে পর্যটকদের ভিড় অব্যাহত আছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

গোয়াইনঘাটের জাফলং থেকে ভারতের মেঘালয় রাজ্যের সবুজ পাহাড় আর পাহাড় থেকে নেমে আসা ঝরনা ধারা সবচেয়ে বেশি আকৃষ্ট করে পর্যটকদের। এছাড়া বিছনাকান্দি, জৈন্তাপুরের সারি নদী, কোম্পানিগঞ্জের সাদাপাথর, উৎমাছড়া এবং মিঠাপানির একমাত্র জলারবন রাতারগুলের সবুজের সমারোহে পর্যটকদের ভিড় থাকে সবসময়ই।

ভৈরব থেকে সিলেটে ঘুরতে আসা মারজানা আক্তার নামের একজন পর্যটক  বলেন, ‘যতবার সিলেট ঘুরতে আসি ততবারই জাফলং ঘুরতে আসি। আজও এলাম। তবে শুনেছি বৃহস্পতিবার এখানে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। তবে আজ আর সেই পরিবেশ নেই। ট্যুরিস্ট পুলিশের উপস্থিতি আছে। তারা পর্যটকদের আনন্দ-বিনোদনে সহায়ক ভূমিকা রাখছেন। এতে আমি খুশি।’ ঢাকার সাভার থেকে জাফলংয়ে ঘুরতে আসা ব্যবসায়ী রাজিব দাস বলেন, ‘সিলেটে ঘুরতে আসবো আসবো করে বিগত দুটি বছর করোনার সংক্রমণের কারণে আর আসা হয়নি। এবার স্বাভাবিক পরিস্থিতিতে এসে অনেক ভালো লাগছে।’

তিনি বলেন, ‘সিলেটের পর্যটনকেন্দ্রগুলো দেশের অন্য পর্যটন এলাকাগুলো থেকে একটু আলাদা। তাই এখানে ঘুরতে এলে ভালোই লাগে।’ স্থানীয় গণমাধ্যমকর্মী নাজমুল ইসলাম জানান, বৃহস্পতিবার পর্যটকদের ওপর হামলার পর শুক্রবার জাফলংয়ে পর্যটকের সংখ্যা কমেছে। বিগত তিনদিন জাফলংয়ে লোকে লোকারণ্য থাকলেও আজকের চিত্র একটু ভিন্ন।

ট্যুরিস্ট পুলিশ জাফলং জোনের ওসি রতন শেখ বলেন, ‘জাফলংয়ে পর্যটকদের সংখ্যা এ বছর বেড়েছে। আজ শুক্রবারও পর্যটক ঘুরতে এসেছেন। পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে ট্যুরিস্ট পুলিশ আন্তরিকভাবে কাজ করছে।’

 

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *