April 27, 2024

ফরচুন নিউজ ২৪

রংপুরকে হারিয়ে প্রথম জয় পেল বরিশাল

1 min read

রংপুর রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম জয় পেল ফরচুন বরিশাল। রংপুরের দেওয়া ১৫৯ রানের লক্ষ্য ১৯.২ ওভারে ৪ উইকেট হারিয়ে তাড়া করে সাকিব আল হাসানের দল।বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেলেছেন আফগানিস্তানের ইবরাহিম। অভিষেক ম্যাচেই বরিশালের হয়ে তুলে নিয়েছেন ফিফটি। ৪১ বলে ৫২ রানের ইনিংস খেলেছেন এই টপ অর্ডার ব্যাটার। ২৯ বলে ৪৩ রান করেন মিরাজ

 

এ ছাড়া ইফতিখার আহমেদ ১৮ বলে ২৫ ও করিম জানাত ১৪ বলে ২১ রানে অপরাজিত থাকেন। রংপুরের হয়ে ২ ওভারে ১৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন সিকান্দার রাজা।

এর আগে টস জিতে রংপুর রাইডার্সকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব। শোয়েব মালিকের ফিফটিতে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করেছে রংপুর।

ইনিংসের প্রথম বলেই বরিশালকে উইকেট এনে দেন সাকিব। কট বিহাইন্ডে মোহাম্মদ নাঈম শেখকে রানের খাতা খোলার আগেই ফেরান বিশ্বসেরা অলরাউন্ডার।

সঙ্গী দ্রুত ড্রেসিংরুমে ফিরলেও আরেক ওপেনার রনি তালুকদার এই ম্যাচেও চড়াও হন বরিশালের বোলারদের ওপর। রান ওঠার সঙ্গে উইকেটও হারাতে থাকে রংপুর। শেখ মাহেদী হাসানকে ৬ রানে ফেরান এবাদত হোসেন। চতুরঙ্গ ডি সিলভার বলে বোল্ড হয়ে ২ রানে ড্রেসিংরুমে ফেরেন সিকান্দার রাজা।

পাওয়ার প্লের ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৮ রান সংগ্রহ করে রংপুর। চতুর্থ উইকেটে শোয়েব মালিককে নিয়ে ৩৫ রানের জুটি গড়েন রনি। ইনিংসের নবম ওভারে রংপুরের ৭৬ রানে রনিকে বোল্ড করেন ধনঞ্জয়। আউট হওয়ার আগে ২৮ বলে ৪০ রানের ইনিংস খেলে যান রংপুরের এই ওপেনার। ৫টি চার ও ১টি ছক্কা ছিল ইনিংস। আগের ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৩১ বলে ৬৭ রানের ইনিংস খেলেছিলেন রনি।

দায়িত্বশীল ব্যাটিংয়ে মালিক তুলে নেন ফিফটি। ৩৬ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন পাকিস্তানি ব্যাটার। ৫টি চার ও ২টি ছক্কা ছিল ইনিংসে।

বরিশালের হয়ে মিরাজ ও ডি সিলভা ২টি করে উইকেট নিয়েছেন।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *