May 18, 2024

ফরচুন নিউজ ২৪

ছুটি শেষে অফিস খুলছে আজ

1 min read

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে আজ খুলছে দেশের সব সরকারি অফিস-আদালত, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বীমা ও শেয়ারবাজার। বৃহস্পতিবার (৫ মে) থেকে এসব প্রতিষ্ঠানের অফিস ও লেনদেন সময়সূচি স্বাভাবিক অবস্থায় ফিরছে।

সাধারণ সময়সূচি অনুযায়ী আজ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে। তবে ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনায় অফিস খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এছাড়া আজ শেয়ারবাজারের লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। রমজানে শেয়ারবাজারে লেনদেন হয়েছিল সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা মতে, রমজানের প্রত্যেক দিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকের অফিস চলে। লেনদেন চলেছিলো সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। তবে পবিত্র ঈদুল ফিতরের আগে পোশাক কারখানায় কর্মতর শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ এবং রপ্তানি বিল ক্রয়ের জন্য পোশাক শিল্প এলাকায় ২৯ ও ৩০ এপ্রিল তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখাসমূহ সীমিত পরিসরে খোলা ছিলো।

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গত মঙ্গলবার সারাদেশে উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। ঈদের দ্বিতীয় দিন বুধবারও ছিল সরকারি ছুটির দিন। ঈদের সরকারি ছুটি শুরু হয় গত ২৯ এপ্রিল। এ বছর ২৯ ও ৩০ এপ্রিল ছিল যথাক্রমে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি। পরদিন রোববার ছিল মে দিবসের সরকারি ছুটি। ২, ৩ ও ৪ মে যথাক্রমে সোম, মঙ্গল ও বুধবার ছিল ঈদের ছুটি।

তবে অনেক কর্মকর্তা-কর্মচারীই ৫ মে ঐচ্ছিক ছুটি নিয়েছেন। যারা ৫ মে ছুটি নিয়েছেন তারা ৬ ও ৭ মে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি পাবেন। ফলে সব মিলিয়ে তাদের ছুটি কাটাবেন টানা ৯ দিন।

এরইমধ্যে ব্যাংক-বীমা ও শেয়ারবাজারের কর্মকর্তা-কর্মচারীদের যারা গ্রামে ঈদ করতে গিয়েছিলেন তাদের বেশিরভাগই ঢাকায় ফিরেছেন।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *