May 6, 2024

ফরচুন নিউজ ২৪

টিকার সফলতার জন্য পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী

1 min read

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, টিকা কার্যক্রম সফলতার দিক থেকে বাংলাদেশ বিশ্বের মধ্যে অষ্টম অবস্থানে রয়েছে। গাভি ভ্যাকসিন অ্যালায়েন্স থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টিকার চ্যাম্পিয়ন হিসেবে আখ্যায়িত করা হয়েছে। আজ বিশ্বের অন্যান্য রাষ্টপ্রধানদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকের পর প্রধানমন্ত্রীকে টিকার সফলতার জন্য পুরস্কার দেওয়া হবে।

শুক্রবার (৮ এপ্রিল) সন্ধ্যায় মানিকগঞ্জ পুলিশ লাইনে জেলা পুলিশ আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, বাংলাদেশে কোভিড নিয়ন্ত্রণে আছে। বেশ কিছুদিন ধরে কোভিডে মৃত্যুশূন্য রয়েছে। আক্রান্তের হারও কমে গেছে। সারাদেশে ৪০ থেকে ৬০ জন আক্রান্ত হচ্ছে। কোভিড নিয়ন্ত্রণে আছে বলেই দেশের অর্থনীতি সচল রয়েছে। আমরা ব্যবসা-বাণিজ্য ধর্মকর্ম করতে পারছি। পাশাপাশি টিকার কার্যক্রম সফলতার সঙ্গে করা হচ্ছে।

তিনি বলেন, আপনার জানেন দেশে ২৫ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। টার্গেটের জনসংখ্যার প্রায় শতকরা ৯৫ ভাগ মানুষকে টিকা দেওয়া হয়ে গেছে। দেশের জনসংখ্যার ৭৫ ভাগ টিকা দেওয়া হয়েছে। যারা বুস্টার ডোজ নেননি তারা দ্রুত নিয়ে সুরক্ষিত থাকবেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ ভালো অবস্থান রয়েছে। শ্রীলংকার মতো হয়নি, যেখানে এখন খাওয়া নেই, ওষুধ নেই, পেট্রল নেই, চলাফেরার দুরবস্থা হচ্ছে। সরকার পতনের অবস্থা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে। আপনাদের সবার সহযোগিতায় আমরা দেশকে আরও ভালো অবস্থানে নিয়ে যাবো।

পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খানের সভাপতিত্বে ইফতার মাহফিলে সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লফিত, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সিআইডির পুলিশ সুপার আব্দুল্লাহিল বাকী, পৌর মেয়র রমজান আলী, সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমানসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।B

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *