March 5, 2024

ফরচুন নিউজ ২৪

বরিশালে রোগী ধরার দালাল চক্রের ৮ সদস্য আটক

1 min read

বরিশালে রোগী ধরার দালাল চক্রের আট সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তাদের প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

আজ সোমবার দুপুরে নগরীর সদর রোডের বাটার গলিতে অভিযান চালিয়ে ঐ ৮ জনকে আটক করা হয়।

দন্ডপ্রাপ্তরা হলো, আলমগীর হোসেন (৩২), মাসুম (৪০), সাবু হাওলাদার (৫০), হানিফ হাওলাদার (৬৬), আনোয়ার হোসেন (৪৫), শাহীন মৃধা (৪৮), জামাল হোসেন (৪৮) ও আনোয়ার হোসেন (৪০)।

বিষয়টি নিশ্চিত করে ডিবি’র এসআই মহিউদ্দিন জানান, নগরীর প্যারারা রোড ও বাটার গলি এলাকায় সহকারি পুলিশ কমিশনার (ডিবি) রবিউল ইসলাম শামিমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিরুপম মজুমদার এই ৮ জনের প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এই অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সংশ্লিষ্ট সুত্রগুলো জানায়, বরিশালে বেশির ভাগ চিকিৎসক প্রাইভেট প্রাকটিস করেন নগরীর সদর রোড এলাকায়। এ কারণে এই এলাকায় রয়েছে বেশির ভাগ ডায়গনিষ্টিক সেন্টার ও ক্লিনিক।

একটি চক্র অপরিচিত চিকিৎসকদের কাছে রোগীদের বাস ও লঞ্চ টার্মিনাল থেকে ভুল বুঝিয়ে নিয়ে যায়। বিভিন্ন ডায়গনিষ্টিক সেন্টারে তাদের অপ্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা বাবদ টাকা নেয়া হয়।

এভাবে দিন দিন প্রতারিত হয়ে আসছিল গ্রাম থেকে শহরে চিকিৎসার জন্য আসা সহজ সরল মানুষ। এদের প্রতারণার হাত থেকে রক্ষা করতে চালানো হয় এই অভিযান।

 

About The Author