May 4, 2024

ফরচুন নিউজ ২৪

হাতের মুঠোয় থাকা টেস্ট হেরে গেলো পাকিস্তান

1 min read

জয়ের লক্ষ্য ছিল ৩৫৫ রানের। ৫ উইকেটে ২৯০ রান তুলে ফেলেছিল পাকিস্তান। হাতে চতুর্থ দিনের বাকি সময় আর পঞ্চম দিনের পুরোটাই ছিল পাকিস্তানের। কিন্তু ৩৮ রানে শেষ ৫ উইকেট হারিয়ে বসলো বাবর আজমের দল, হেরে বসলো হাতের মুঠোয় থাকা ম্যাচটি।

মুলতান টেস্টে পাকিস্তানকে ২৬ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজটি এক টেস্ট বাকি থাকতেই নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট করাচিতে ১৭ ডিসেম্বর থেকে।

৪ উইকেটে ১৯৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল পাকিস্তান। সৌদ শাকিল ৫৪ আর ফাহিম আশরাফ ৩ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। ফাহিম আশরাফ ১০ রানে ফেরার পর মোহাম্মদ নওয়াজকে নিয়ে জুটি গড়ে তোলেন শাকিল।

একটা সময় ম্যাচ জেতার পথে ভালোভাবেই ছিল পাকিস্তান। কিন্তু শাকিল-নওয়াজের ৮০ রানের জুটিটি মার্ক উড ভেঙে দিলেই দৃশ্যপট বদলে যায়। নওয়াজ ফেরেন ৪৫ করে।

এক ওভার পর এসে মার্ক উড আউট করে দেন লড়াকু ব্যাটিং করা শাকিলকেও। ২১৩ বলে ৮ বাউন্ডারিতে ৯৪ রান করা শাকিল আউট হতেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে পাকিস্তান। লেজটা মুড়ে দিতে বেশি সময় নেয়নি ইংলিশরা।

ইংল্যান্ডের মার্ক উড ৬৫ রানে নেন ৪টি উইকেট। দুটি করে উইকেট জেমস অ্যান্ডারসন আর ওলি রবিনসনের।

প্রথম ইনিংসে ইংল্যান্ড ২৮১ রানে অলআউট হয়েছিল। জবাবে পাকিস্তান থামে ২০২ রানে। হ্যারি ব্রুকের সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ২৭৫ তোলে ইংল্যান্ড। ফলে পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়িয়েছিল ৩৫৫ রানের। কিন্তু ৩২৮ রানের বেশি যেতে পারেনি স্বাগতিকরা।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *