May 3, 2024

ফরচুন নিউজ ২৪

রাজধানীতে অনিবন্ধিত হাসপাতাল-ক্লিনিকের বিরুদ্ধে অভিযান

1 min read

স্বাস্থ্য অধিদপ্তরের আলটিমেটাম শেষ হওয়ার পর দেশের সব অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযানে নেমেছে কর্তৃপক্ষ।

রোববার (২৯ মে) দুপুরে রাজধানীর বাড্ডা এলাকায় ঢাকা ক্রাউন মেডিকেল সেন্টারের মাধ্যমে এই অভিযান শুরু করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন অধিদপ্তরের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার।অভিযানের শুরুতে জানানো হয়, কোনো ক্লিনিক বা ডায়াগনস্টিক সেন্টার অনিবন্ধিত ও নবায়নবিহীন কি না যাচাই করতে অভিযান শুরু হয়েছে। কাগজপত্রসহ বিভিন্ন বিষয় যাচাই করা হচ্ছে। ঢাকা ক্রাউন মেডিকেল সেন্টারে আপাতত কোনো অনিয়ম পাওয়া যায়নি।

পরে অভিযানিক দলটি ডগমা হাসপাতালসহ আশপাশের ক্লিনিক ও ডাগায়নিস্টিক সেন্টারে যায়।

ইতোমধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও কিট রাখার অপরাধে রাজধানীরকরেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অধিদপ্তরের সহকারী পরিচালক ফাহমিনা আক্তারের নেতৃত্বে এ অভিযান চলে।

এদিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে । চাঁনখারপুলে মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টার ও অ্যাকটিভ ডায়াগনস্টিক সেন্টারে মাধ্যমে এ অভিযান শুরু হয়।

গত ২৬ মে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবিরের সই করা বিজ্ঞপ্তিতে ৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অনিবন্ধিত ক্লিনিক বন্ধের নির্দেশ দেওয়া হয়। এসময়ের মধ্যে ক্লিনিক বন্ধ করা না হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়ে দেওয়া হয়।

শনিবার ৭২ ঘণ্টা অতিক্রম হওয়ার পরই দেশের বিভিন্ন স্থানে অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনিস্টক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হয়। যদিও দেশে অবৈধ, অনিবন্ধিত ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার কতগুলো সে তথ্য স্বাস্থ্য অধিদফতরের কাছে নেই।

জানা গেছে, ঢাকায় বাড্ডার পাশাপাশি অন্যান্য এলাকায়ও অভিযানে নামবে কর্তৃপক্ষ।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *