May 18, 2024

ফরচুন নিউজ ২৪

মেক্সিকোতে প্রকাশ্যে বন্দুকধারীদের গুলিতে ১৩ পুলিশ নিহত

1 min read

মেক্সিকোর রাজধানীর বাইরেই ওঁৎ পেতে থাকা বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৩ পুলিশ নিহত হয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। সাম্প্রতিক বছরগুলোতে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যদের ব্যাপক হত্যাকাণ্ডের শিকার হওয়ার অন্যতম ঘটনা এটি, যা দক্ষিণ আমেরিকার দেশটিকে নাড়িয়ে দিয়েছে।

জানা যায়, ঘটনায় নিহতরা সবাই পুলিশ কর্মকর্তা এবং নিরাপত্তা বাহিনীর সংশ্লিষ্ট। ধারণা করা হচ্ছে মধ্য মেক্সিকোর কোনো সন্ত্রাসী সংগঠন এই কার্যক্রম পরিচালনা করেছে একটি ওয়ারেন্ট নিয়ে প্রায় পাঁচটি গাড়িতে করে ৪২ জনকে অফিসারকে পাঠিয়েছিলো মেক্সিকো পুলিশ কর্তৃপক্ষ। কিন্তু কটাদের যাত্রাপথেই ওঁত পেতে থাকা অন্তত ৩০ জন মাদক কারবারি একে-৪৭ ও স্নাইপার রাইফেল নিয়ে পুলিশ সদস্যসের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করতে শুরু করেছে। এতে ঘটনাস্থলেই ১৩ জন পুলসিহ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন ৯ জন।

সামাজিকমাধ্যমে এ ঘটনার বিভৎস দৃশ্যের ছবি ছড়িয়ে পড়েছে। যাতে বুলেটে ঝাঁজরা হয়ে যাওয়া পুলিশের গাড়ি, ট্রাক ও রাস্তায় কিংবা গাড়িতে কর্মকর্তাদের মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা গেছে।

বিবিসি জানায়, মেক্সিকোর কৌটেপেক হ্যারিনাস পৌরসভার এললানো গ্রান্ডি এলাকায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহরে প্রকাশ্যে দিনের আলোতে হামলা চালিয়েছে সংঘবদ্ধ বন্দুকধারীরা। পুলিশ সেসময় এলাকাটিতে টহল দিচ্ছিল।

যেখানে হামলাটি হয়েছে, সেটি মেক্সিকো সিটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ও তোলুকা শহরের দক্ষিণ দিকে অবস্থিত।

হামলাকারীদের খুঁজে বের করতে মেক্সিকোর জাতীয় ও সশস্ত্র বাহিনী তল্লাশি চালাচ্ছে। হামলার ঘটনায় অপরাধীদের কতজন আহত কিংবা নিহত হয়েছেন তা জানা সম্ভব হয়নি। এ ছাড়া দেশটির মাদকচক্রও এই হামলায় জড়িত কিনা, তা এখনো জানা সম্ভব হয়নি।

 

About The Author