May 5, 2024

ফরচুন নিউজ ২৪

বিশ্বে আরও ১৪৮৩ মৃত্যু, শনাক্ত সোয়া ৭ লাখের বেশি

1 min read

মহামারি করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। গত একদিনে ভাইরাসটিতে ১ হাজার ৪৮৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৮৩৮ জন। আগের দিনের তুলনায় দেড়শোর বেশি মৃত্যু বাড়লেও শনাক্ত বেড়েছে প্রায় ৪২ হাজার। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৫৬ হাজার ৫১ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ১৬ লাখ ১১ হাজার ৮৫২ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। দৈনিক প্রাণহানির তালিকায় ব্রাজিলকে টপকে ফের শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে আসা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৯১ হাজার ৬০১ জন এবং মারা গেছেন ৩১০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৯২ লাখ ২৬ হাজার ১৪৮ জন সংক্রমিত এবং ১০ লাখ ৪২ হাজার ২৩৪ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৯৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৭৬ হাজার ২৬৩ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ২২ লাখ ৮৩ হাজার ৩৪৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭১ হাজার ১৯৪ জনের।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ২৮ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ১ কোটি ৮৪ লাখ ২৭ হাজার ১৩৩ জনে এবং মৃত্যু বেড়ে হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৫৬ জন।

কানাডায় একদিনে নতুন শনাক্ত ২ হাজার ৯৩১ জন এবং মারা গেছেন ২৩ জন। এসময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত ৫ হাজার ৯৮০ জন এবং দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৭৩ জন।গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে মারা গেছেন ৮৫ জন এবং সংক্রমিত ৪২ হাজার ২০৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩৭ লাখ ২৮ হাজার ৩৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৩৩ জনের।

একদিনে ইতালিতে সংক্রমিত ৯৪ হাজার ১৬৫ জন এবং মারা গেছেন ৬০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট সংক্রমিত ১ কোটি ৮৪ লাখ ৩৮ হাজার ৮৭৭ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৮ হাজার ২৯৪ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় জাপানে নতুন শনাক্ত ১৭ হাজার ৭০৯ জন এবং মারা গেছেন ১০৭ জন;
অস্ট্রেলিয়ায় সংক্রমিত ৩৮ হাজার ৭১৮ জন এবং মারা গেছেন ৫৯ জন; থাইল্যান্ডে সংক্রমিত ২ হাজার ৫৬৯ জন এবং মারা গেছেন ১৪ জন; চিলিতে সংক্রমিত ৬ হাজার ৫০৬ জন এবং মারা গেছেন ৮ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ১০ হাজার ৪৩৭ জন এবং মারা গেছেন ৭ জন; মেক্সিকোতে সংক্রমিত ২০ হাজার ৯৫৯ জন এবং মারা গেছেন ৪২ জন; অস্ট্রিয়ায় সংক্রমিত ১২ হাজার ৫০৯ জন এবং মারা গেছেন ১১ জন; গ্রিসে সংক্রমিত ১৬ হাজার ১১৫ জন এবং মারা গেছেন ১২ জন।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *