May 3, 2024

ফরচুন নিউজ ২৪

বাটলারের ব্যাটে স্বপ্নভঙ্গ কোহলিদের

1 min read

বিরাট কোহলির কাছে হতাশার অপর নাম হয়ে থাকলো আইপিএল। ফাইনালে ওঠার লড়াইয়ে তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর ৭ উইকেটে হেরেছে রাজস্থান রয়্যালসের কাছে। তাতে লখনউকে হারিয়ে এলিমিনেটর জেতা দলের স্বপ্ন ভঙ্গ হলো দ্বিতীয় কোয়ালিফায়ারে। এখন ফাইনালে আবারও রাজস্থানের প্রতিপক্ষ গুজরাট টাইটানস। 

দ্বিতীয় কোয়ালিফায়ারে টস হেরে ব্যাট করতে নামা বেঙ্গালোর সেভাবে প্রভাব বিস্তার করতে পারেনি। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে কোহলির মতো তারকা ব্যর্থ ছিলেন পুরোপুরি। করতে পারেন কেবল ৭ রান। অধিনায়ক ফাফ দু প্লেসিও ২৭ বলে ২৫ রানের বেশি করতে পারেননি। বাকি ব্যাটাররাও প্রয়োজনের সময় ঝলসে উঠতে না পারায় ৮ উইকেটে ১৫৭ রানে থামতে হয় তাদের। জবাবে ৩ উইকেট হারানো রাজস্থান ১১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেছে।

জবাবে ম্যাচটা একাই বের করে আনেন জশ বাটলার। পাওয়ার প্লেতে বিস্ফোরক মেজাজে রান তুলে ম্যাচের গতিপথ নির্ধারণ করে দিয়েছেন। আরেক ওপেনার জশস্বী জয়েসওয়াল ২১, অধিনায়ক সানজু স্যামসন ২৩ আর দেবদূত পাডিক্কাল মাত্র ৯ রান করলেও বাটলারকে কোনওভাবেই রুখতে পারেনি বেঙ্গালোর। বরং বেধড়ক পিটিয়ে চতুর্থ আইপিএল শতকও তুলে নিয়েছেন। ১৮.১ ওভারে তার বিশাল ছক্কাতেই ফাইনালের টিকিট নিশ্চিত হয় রাজস্থানের। ২০০৮ সালে উদ্বোধনী আসরের শিরোপা জেতার পর এটাই তাদের প্রথম ফাইনাল!

ম্যাচসেরা বাটলার অপরাজিত থেকেছেন ১০৬ রানে। তার ৬০ বলের বিস্ফোরক ইনিংসটিতে ছিল ১০টি চার ও ৬ টি ছয়ের মার। অবশ্য এই শতক হাঁকানোর পথে বিরাট কোহলির রেকর্ডেও ভাগ বসিয়েছেন তিনি। আইপিএলে এক মৌসুমে সর্বোচ্চ চার সেঞ্চুরি ছিল কোহলির। এবার তার পাশে বসলো ইংলিশ ব্যাটারের নামটিও।

বেঙ্গালোরের হয়ে ২৩ রানে দুটি উইকেট নিয়েছেন জশ হ্যাজেলউড।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *