May 10, 2024

ফরচুন নিউজ ২৪

নেইমারই ব্রাজিলের সবচেয়ে বড় তারকা: কোচ

1 min read

সাম্প্রতিক সময়ে ইনজুরি বা মাঠের বাইরের ঘটনায় বেশ কয়েকবার খবরের শিরোনাম হয়েছেন নেইমার জুনিয়র। তবে যতবারই মাঠে নেমেছেন, দিয়েছেন নিজের সেরা পারফরম্যান্স। এমনকি সবশেষ জাতীয় দলের হয়ে ফিফা প্রীতি ম্যাচেও এক ম্যাচে জোড়া গোলসহ উজ্জ্বল পারফরম্যান্স উপহার দিয়েছেন নেইমার।

তাই তো দলে অন্যান্য অভিজ্ঞ ও উঠতি তারকারা থাকার পরেও ব্রাজিল কোচ তিতের কাছে সবচেয়ে বড় তারকা নেইমারই। দ্য গার্ডিয়ানকে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে স্পষ্ট মন্তব্য করেছেন তিতে। আশাপাশে যত খেলোয়াড়ই থাকুক, নেইমারের জায়গা সবার ওপরে বলেই জানিয়েছেন তিতে।

উত্তরে তিতে বলেছেন, ‘নেইমার তো নেইমারই। সে আমার সবচেয়ে বড় তারকা। এখন পার্থক্য হলো, তার আশেপাশে তারকা হওয়ার কাছাকাছি থাকা কিছু খেলোয়াড় আছে যারা জ্বলে উঠতে পারে।’

ব্রাজিল কোচ আরও যোগ করেন, ‘নেইমারের ক্ষেত্রে বড় ব্যাপার হলো, সে এই তরুণদের উন্নতির ধারাটা বোঝে। সে ছেলেদের একটি পর্যায়ে যেতে উৎসাহিত করে। সময় আর অভিজ্ঞতার সঙ্গে মানুষের এই পরিণতিবোধ আসে।’

উল্লেখ্য, ২০১০ সালে ব্রাজিল জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছে নেইমারের। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে করে ফেলেছেন ৭৪টি গোল। আর মাত্র চারটি গোল করতে পারলেই ছাড়িয়ে যাবেন ৭৭ গোল করা কিংবদন্তি পেলেকে।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *