May 8, 2024

ফরচুন নিউজ ২৪

নীলক্ষেত অবরোধ ৭ কলেজ শিক্ষার্থীদের

1 min read

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান ও আসন্ন সব পরীক্ষা স্থগিতাদেশ প্রত্যাহার এবং হল খুলে দেয়ার দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন করছেন সাত কলেজের শিক্ষার্থীরা।বুধবার সকাল ৯টা থেকে নীলক্ষেত মোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। ধীরে ধীরে মানববন্ধনে উপস্থিতি বাড়ে। একপর্যায়ে নীলক্ষেত মোড় অবরোধ করে ফেলেন তারা। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, চলমান পরীক্ষা নেয়াসহ অচিরেই হল, ক্যাম্পাস খুলতে হবে। তাদের মাত্র একটা পরীক্ষা বাকি আছে। এখন পরীক্ষা হবে না কেন? এত দিন কি করোনা ছিল না? এমন সব প্রশ্ন আন্দোলনকারী শিক্ষার্থীদের। বলছেন, পরীক্ষা স্থগিতের আদেশ প্রত্যাহার না করা পর্যন্ত রাজপথ ছাড়বেন না তারা।

নীলক্ষেতে অবস্থান নেয়াদের মধ্যে বেশির ভাগই ঢাকা কলেজে ও ইডেন কলেজের শিক্ষার্থী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বাকি পাঁচ কলেজের সামনেও শিক্ষার্থীরা মানববন্ধন করছে শিক্ষার্থীরা।

বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের হল খুলে দেয়ার দাবির পরিপ্রক্ষিতে দুই দিন আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক সংবাদ সম্মেলনে হল ও বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার তারিখ জানান। সেই সঙ্গে চলমান পরীক্ষা স্থগিতের ঘোষণা দেন।

সরকারি সিদ্ধান্ত মানতে সাত কলেজের চলমান পরীক্ষা কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত নেয় সাত কলেজ। সাত কলেজের প্রধান সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএস মাকসুদ কামালের সভাপতিত্বে সাত কলেজের অধ্যক্ষ, সংশ্লিষ্ট তিনজন ডিনের বৈঠকে মঙ্গলবার এ সিদ্ধান্ত হয়।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *