May 20, 2024

ফরচুন নিউজ ২৪

ঢাকা হয়ে আগরতলা-কলকাতা বাস চলাচল শুরু ১০ জুন

1 min read

দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে আগামী ১০ জুন ঢাকা হয়ে আগরতলা-কলকাতা বাস চলাচল শুরু হচ্ছে। আগামী ১ জুন থেকে শুরু হবে এ বাসের টিকিট বিক্রি। শনিবার (২৯ মে) ত্রিপুরা সরকার এ ঘোষণা দিয়েছে।

ত্রিপুরার পরিবহন দপ্তরের আধিকারিক জানিয়েছেন, আগামী ১ জুন থেকে কৃষ্ণনগরে ত্রিপুরা সড়ক পরিবহন করপোরেশনের কাউন্টারে আগরতলা থেকে কলকাতাগামী (ঢাকা হয়ে) বাসের টিকিট মিলবে। যাত্রীপ্রতি ভাড়া দুই হাজার ৩০০ রুপি।

টিআরডিসি’র ম্যানেজিং ডিরেক্টর রাজেশ কুমার দাস জানান, ঢাকা হয়ে আগরতলা-কলকাতা রুটে বাস চালানোর জন্য দুদেশের অনুমোদন মিলেছে। এ বাস চালুর জন্য সীমান্তে শুল্ক ও অন্য দপ্তরের কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক হয়েছে। ফলে এ রুটে বাস চলাচলে আর কোনো বাধা নেই।

ঢাকা হয়ে আগরতলা-কলকাতা আন্তর্জাতিক রুটে বাস চলাচলে ত্রিপুরাবাসী সুবিধাভোগী হবেন। আগরতলা থেকে কলকাতা যেতে বিমান ভাড়া অনেক বেশি। আসামে বন্যার কারণে ট্রেন লাইন ধসে গেছে। অনেক দূরপাল্লার ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে।

এদিকে, আগামী ১ জুন থেকে নিউ জলপাইগুড়ি ও ঢাকার মধ্যে মিতালী এক্সপ্রেস চালু হতে যাচ্ছে। ওইদিন ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ ও বাংলাদেশের রেলমন্ত্রী ভার্চুয়ালি মিতালী এক্সপ্রেসের যাত্রার উদ্বোধন করবেন। এ রুটে ভ্রমণ করতে যাত্রীদের অবশ্যই বৈধ ভিসা ও পাসপোর্ট থাকতে হবে।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *