May 9, 2024

ফরচুন নিউজ ২৪

ঢাকার সেরা ৫ খিচুড়ি

1 min read

1। আচারি খিচুড়ি, নানু’স ফুড ফ্যাক্টরি
বসুন্ধরা আবাসিক এলাকায় এভার কেয়ার হাসপাতাল সংলগ্ন রোডে অবস্থিত নানু’স ফুড ফ্যাক্টরি। এখানে বেশ কয়েক ধরনের খিচুড়ির দেখা মিলবে। পছন্দ অনুযায়ী বিফ কষা, আলু দিয়ে মুরগির ঝোল, গরুর কালো ভুনা কিংবা ইলিশ দোপেঁয়াজা ও আচারি বেগুনের সঙ্গে পরিবেশন করা হয় আচারি খিচুড়ি। খিচুড়ি রান্নাতে ব্যবহার করা হয় আচারের মসলা। পরিমিত ঝাল ও মসলার ব্যবহারে দুর্দান্ত স্বাদের বাকি আইটেমগুলো খিচুড়ির সঙ্গে বেশ উপাদেয়। একটি ডিমের অমলেটও পরিবেশন করা হয় খিচুড়ির সঙ্গে। ২৩০ থেকে ৩৬০ টাকার মধ্যে পড়বে দাম। বৃষ্টির দিন এখানে ঢুঁ মারতে পারেন মজার স্বাদের খিচুড়ি খেতে।

২। ভুনা খিচুড়ি, কুকার্স সেভেন
কাওরানবাজার এলাকাবাসীর কাছে সুপরিচিত এই নামটি। দীর্ঘদিন ধরেই রেস্টুরেন্টটি পরিবেশন করে আসছে মজার সব খাবার। তবে সব খাবার ছাপিয়ে তাদের খিচুড়ির নামডাকটা একটু বেশিই। স্পেশাল হিলশা ভুনা খিচুড়ির সঙ্গে পরিবেশন করা হবে গরু অথবা মুরগির মাংস। দাম পড়বে ৪০০ টাকা। এছাড়া গরুর মাংস অথবা মুরগির মাংসের সঙ্গেও ভুনা খিচুড়ি খেতে পারবেন। দাম পড়বে ১৮০ টাকা থেকে ২৪০ টাকার মধ্যে। রয়েছে স্পেশাল সবজি খিচুড়ি ও রূপচাঁদা খিচুড়ি।

যোগাযোগ: ০১৫৫২৪৮১২১৮

ভুনা খিচুড়ি, কুকার্স সেভেনভুনা খিচুড়ি, কুকার্স সেভেন


৩। কালা ভুনা খিচুড়ি, অষ্ট ব্যঞ্জন
বারো টুকরা গরুর মাংস, সালাদ ও এক গ্লাস বোরহানির সঙ্গে পরিবেশন করা হবে মজার খিচুড়ি। গরুর মাংসের কালা ভুনা দিয়ে পরিবেশন করা এই খিচুড়ির প্ল্যাটারের দাম পড়বে ২০০ টাকা। কাঁটাবন ও পান্থপথে রয়েছে রেস্টুরেন্টটি।

যোগাযোগ: ০১৬৮৫৪৯৩৯১৯

কালা ভুনা খিচুড়ি, অষ্ট ব্যঞ্জনকালা ভুনা খিচুড়ি, অষ্ট ব্যঞ্জন

৪। আচারি খিচুড়ি, ভোজ
সেগুনবাগিচার শিল্পকলা একাডেমি সংলগ্ন রোডে পাবেন ভোজ রেস্টুরেন্টটি। ভোজের আচারি খিচুড়ি খেতে দূরদূরান্ত থেকে ভিড় জমান ভোজনরসিকরা। টাটকা খিচুড়ি পরিবেশন করা হয় গরু, মুরগি অথবা খাসির মাংসের সঙ্গে। আরও আছে হাঁস ও ইলিশ খিচুড়ি। বেশ আয়োজন করেই পরিবেশন করা হয় এই খিচুড়ি। বড় কাচের বাটিতে সেদ্ধ ডিম ও পছন্দের আইটেমের সঙ্গে থাকে খিচুড়ি। সঙ্গে আলাদা বাটিতে সিরকায় ভেজানো গোল করে কাটা পেঁয়াজ, পুদিনা ও ধনেপাতার চাটনি ও লেবু পরিবেশন করা হয়। খিচুড়ির দাম ২২৫ টাকা থেকে ৪০০ টাকার মধ্যে।

যোগাযোগ: ০১৮৭৬৫১৮১৫৭  

ভোজের বিফ আচারি খিচুড়িভোজের বিফ আচারি খিচুড়ি


৫। কালা ভুনা-আচারি খিচুড়ি, প্রিমিয়াম সুইটস

যারা একটু পাতলা খিচুড়ি পছন্দ করেন, তাদের জন্য সেরা খিচুড়ি হতে পারে প্রিমিয়াম সুইটসের কালা ভুনা-আচারি খিচুড়ি। সব মিলিয়ে এই প্ল্যাটারের জন্য আপনাকে গুণতে হবে ৭০০ টাকার কাছাকাছি।

যোগাযোগ: ০১৭৫৯১১৫১২৪   কালা ভুনা খিচুড়ি প্রিমিয়ার সুইটসকালা ভুনা খিচুড়ি প্রিমিয়ার সুইটস

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *