May 3, 2024

ফরচুন নিউজ ২৪

ঢাকায় এক পশলা পৌষের বৃষ্টি

1 min read

দীর্ঘ শীতের রাত শেষে যখন সকালের শুরু, তখনই মেঘে মেঘে আকাশ সাজে। খনিকের জন্য বজ্রের গর্জন যেন প্রকম্পিত করে এ নগরকে। ঘনীভূত মেঘে আলোকিত সকাল যেন রূপ নেয় প্রলম্বিত রাতে।

বৃষ্টি শেষে মেঘ কেটে যখন সকাল ধরা দেয় তখন ঘড়ির কাঁটা ৭টা পেরিয়ে

গতকাল (সোমবার) থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে হালকা বৃষ্টি শুরু হয়েছে। রাজশাহী ও খুলনা বিভাগ ছাড়া অন্য সব বিভাগের দু/একটি স্থানে বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস ছিল আবহাওয়া অধিদপ্তরের।

শীত আসার পর এবার এর আগে কোনো বৃষ্টি হয়নি। বৃষ্টি না থাকায় রাজধানীর পথঘাট ছিল ধুলোয় ধূসরিত। এক পশলা বৃষ্টির কারণে ধুলো থেকে কিছুটা মুক্তি মিলেছে নগরবাসীর।

সকাল ৭টার পর বৃষ্টি না থাকলেও ঢাকার আকাশে মেঘের আনাগোনা রয়েছে। বেলা গড়ালেও দেখা মিলছে না রোদের।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। উত্তর বা উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

ঢাকায় দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। সকাল ৬টায় ঢাকায় তাপমাত্রা ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও আজকে সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার সকালে ঢাকা শহরের মতো তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু/এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে । শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *