May 17, 2024

ফরচুন নিউজ ২৪

জাহাজে হামলায় নিহত হাদিসুরের জন্য রাশিয়ান দূতাবাসের শোক

1 min read

ইউক্রেনে বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’তে রকেট হামলায় নাবিক হাদিসুর রহমান আরিফের (২৯) মৃত্যুতে গভীর সমবেদনা প্রকাশ করেছে ঢাকায় অবস্থিত রুশ দূতাবাস।

বৃহস্পতিবার (৩ মার্চ) এক বিবৃতিতে এ সমবেদনা জানানো হয়। যুদ্ধের মধ্যে বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’ রুশ বাহিনী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল বলে ইউক্রেনের গণমাধ্যমে খবর এলেও রাশিয়া বিষয়টি স্বীকার কিংবা অস্বীকার না করেই বলেছে, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

‘রাশিয়ান ফেডারেশনের সশস্ত্র বাহিনীর কমান্ড বিশ্বাসযোগ্য ডেটা পর্যবেক্ষণের ওপর নির্ভর করে বারবার বলেছে, ইউক্রেনীয় জাতীয়তাবাদীরা পিছু হটার সময় নির্বিচারে গুলি চালায়। তারা ইচ্ছাকৃতভাবে জিম্মিদের ধরে নিয়ে যায়, তাদের মানবঢাল হিসেবে ব্যবহার করে। এটা সন্ত্রাসীদের সুপরিচিত একটি কৌশল।’

দূতাবাস জানায়, ইউক্রেনের বিশেষ সামরিক অভিযান থেকে উদ্ভূত মানবিক সমস্যা সমাধানে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেওয়ার অনুরোধে রাশিয়ান ফেডারেশনের প্রতিরক্ষা মন্ত্রণালয় হটলাইন চালু করেছে। হটলাইন নম্বর +৭ ৪৯৫ ৪৯৮-৩৪-৪৬, +৭ ৪৯৫ ৪৯৮-৪২-১১ ও +৭ ৪৯৫ ৪৯৮-৪৭-০৯। এ ছাড়া ইমেইলে ([email protected]) যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

 

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *