May 8, 2024

ফরচুন নিউজ ২৪

চট্টগ্রামকে হারিয়ে বরিশালের সহজ জয়

1 min read

ম্যাচটি যে ফরচুন বরিশাল জিততে যাচ্ছে তা প্রথম ইনিংস পরই একপ্রকার নিশ্চিত হয়ে যায়। কারণ, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দেওয়া ১২৫ রান তাড়া করতে খুব একটা বেগ পাওয়ার কথা নয় তারকাসমৃদ্ধ বরিশালের। শেষ পর্যন্ত হলোও তাই। ৪ উইকেটের ব্যবধানে জয় পেয়েছে বরিশাল।

যদিও চট্টলার অধিনায়ক মেহেদী হাসান মিরাজের বোলিং নৈপূন্যে এক পর্যায়ে মনে হচ্ছিল জয়টা তারাই ছিনিয়ে নিতে পারে। কিন্তু সেটা হতে দেননি বরিশালের অভিজ্ঞ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো ও জিয়াউর রহমান। তাদের দুজনের অপরাজিত ৩৪ রানের জুটির ওপর ভর করে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের পর্দা উঠেছে। প্রথম ম্যাচে মুখোমুখি হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশাল। শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান।

শুরু থেকেই চট্টগ্রামকে চেপে ধরে বরিশালের বোলাররা। একটা সময় মনে হচ্ছিল স্কোরবোর্ডে ১০০ রানও যোগ হবে না সম্ভবত। তবে শেষ দিকে বেনি হাওয়েলের ২০ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে সেটি পাড় হতে সক্ষম হয় বন্দর নগরীর দলটি। তার এই ইনিংসে ছিল ৩টি চার ও সমান ৩টি ছক্কার মার। এছাড়া নাঈম ইসলাম ১৫, শামিম হোসেন ১৪ ও উইল জেকস ১৬ রান করেন।

বরিশালের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেছেন আলজারি জোসেফ। তিনি নির্ধারিত ৪ ওভারে ৩২ রানের বিনিময়ে উইকেটগুলো সংগ্রহ করেন। এছাড়া নাঈম হাসান ২টি এবং সাকিব আল হাসান, জেক লিনটট ও ডোয়াইন ব্রাভো একটি করে উইকেট নেন। সাকিব ৪ ওভারে মাত্র ৯ রান খরচ করেছেন।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *