May 18, 2024

ফরচুন নিউজ ২৪

কুমিল্লাকে গুঁড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বরিশাল

1 min read

বিপিএল অষ্টম আসরের ২১তম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩২ রানের বড় ব্যবধানে হারিয়েছে ফরচুন বরিশাল। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে সাকিব আল হাসানের দল।

সিলেটে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান জড়ো করে বরিশাল। প্রথমবার দেড়শ ছাড়ানোর দিনেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন সাকিব। ৩৭ বলের মোকাবেলায় ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি। 

তার আগে মুনিম শাহরিয়ারের ব্যাটে বরিশাল পায় ভালো শুরু। ৪টি চার ও ৩টি ছক্কায় ২৫ বলে ৪৫ রান করা মুনিম অল্পের জন্য পাননি অর্ধশতকের দেখা। ৩৭ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন তৌহিদ হৃদয়। কুমিল্লার পক্ষে তানভীর ইসলাম শিকার করেন ২ উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভয়ানক ব্যাটিং বিপর্যয়ে পড়ে কুমিল্লা। অধিনায়ক ইমরুল কায়েসকে হারিয়ে শুরু হয় উইকেট পতনের, ৩৫ রানেই সাজঘরে ফেরেন ৩ ব্যাটার।

মুমিনুল হকের ৩০ বলে ৩০ ও লিটন দাসের ১৭ বলে ১৯ রানের দুই ইনিংস থামলে খেই হারিয়ে ফেলে কুমিল্লা। শেষদিকে ১৩ বলে ১৭ রান করেন করিম জানাত; ১৪ বলে ২১ রান করে অপরাজিত থাকেন তানভীর ইসলাম। এছাড়া আর কারও রানই দুই অঙ্কের দেখা পায়নি। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ১২৩ রান।

 

বরিশালের পক্ষে নাঈম হাসান তিনটি এবং সাকিব আল হাসান ও ডোয়াইন ব্রাভো দুটি করে উইকেট শিকার করেন। মঈন আলীর (১১ বলে ৬ রান) উইকেট পেয়েছেন নাজমুল হোসেন শান্ত।

৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে এখন বরিশাল। শীর্ষস্থান হারানো কুমিল্লা ৬ ম্যাচ শেষে ৯ পয়েন্টের অধিকারী।

সংক্ষিপ্ত স্কোর

টস : কুমিল্লা ভিক্টোরিয়ান্স

ফরচুন বরিশাল : ১৫৫/৫ (২০ ওভার)
সাকিব ৫০, মুনিম ৪৫, হৃদয় ৩২*
তানভীর ২২/২, করিম ৭/১, মঈন ২১/১, মুস্তাফিজ ৩০/১

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১২৩/৯ (২০ ওভার)
মুমিনুল ৩০, লিটন ১৯
নাঈম ২৯/৩, সাকিব ২০/২, ব্রাভো ২৯/২

ফল : ফরচুন বরিশাল ৩২ রানে জয়ী।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *