May 18, 2024

ফরচুন নিউজ ২৪

ইরাকে ওয়ালটন ব্র্যান্ডের যাত্রা শুরু

1 min read

ভিশন ‘গো গ্লোবাল- ২০৩০’ অর্জনের লক্ষ্যে বৈশ্বিক বাজারে নিজস্ব ব্র্যান্ড লোগোতে পণ্য রপ্তানির প্রতি অধিক গুরুত্ব দিয়েছে ওয়ালটন। যার প্রেক্ষিতে ইউরোপ, এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশে ওয়ালটন ব্র্যান্ড নামেই পণ্য রপ্তানি করছে। এরই ধারাবাহিকতায় এবার ইরাকে নিজস্ব ব্র্যান্ড নামে টেলিভিশন ও ওয়াশিং মেশিন রপ্তানি শুরু করলো ওয়ালটন। এর মধ্য দিয়ে ওয়ালটন ব্র্যান্ডের বৈশ্বিক বাজার সম্প্রসারণ হলো মধ্যপ্রাচ্যের এই দেশটিতে।

গত সোমবার (২৮ ফেব্রুয়ারি, ২০২২) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে ইরাকে ওয়ালটন ব্র্যান্ডের টিভি ও ওয়াশিং মেশিন রপ্তানি কার্যক্রম উদ্বোধন করা হয়। আনুষ্ঠানিকভাবে রপ্তানি কার্যক্রম উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ইরাকের হেড অব মিশন আবদুলসালাম সাদ্দাম মোহাইসেন।এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ইরাকের ডেপুটি হেড অব মিশন মোহানাদ আল দারাজি।ইরাকে ওয়ালটন ব্র্যান্ডের টিভি ও ওয়াশিং মেশিন রপ্তানি কার্যক্রম শুরু উপলক্ষ্যে বিশাল কেক কাটা হয়।

ওয়ালটন আইবিইউ শাখা জানায়, ইরাকের ওয়ালটনের বিজনেস পার্টনার হিসেবে কাজ করবে দেশটির খ্যাতনামা প্রতিষ্ঠান ‘নূর ইশতার’। তারা ইরাকের বাজারে ওয়ালটন ব্র্যান্ডের টিভি ও ওয়াশিং মেশিন বাজারজাত কার্যক্রম পরিচালনা করবেন।

সোমবার সকালে অতিথিরা ওয়ালটন কারখানা প্রাঙ্গণে পৌঁছালে তাদের ফুল দিয়ে স্বাগত জানান ওয়ালটনের ঊর্দ্ধতন কর্মকর্তারা। সেসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. হুমায়ূন কবীর ও আলমগীর আলম সরকার, ওয়ালটন ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিট (আইবিইউ) এর প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর কর্নেল (অব.) এসএম শাহাদাত হোসেন, ইউসুফ আলী, ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন, আইবিইউ শাখার ভাইস-প্রেসিডেন্ট সাঈদ আল ইমরান প্রমুখ।

পরে অতিথিরা ওয়ালটন হাই-টেক সদর দপ্তরের কনফারেন্স রুমে একটি করপোরেট ভিডিও ডক্যুমেন্টারি উপভোগ করেন। পরে ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখার পাশাপাশি অত্যাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজ সমৃদ্ধ রেফ্রিজারেটর, টেলিভিশন ও ওয়াশিং মেশিন ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট পরিদর্শন করেন। ওয়ালটন সদরদপ্তরে প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখছেন বাংলাদেশে নিযুক্ত ইরাকের প্রতিনিধিরা।

কারখানা পরিদর্শন শেষে ইরাকের হেড অব মিশন আবদুলসালাম সাদ্দাম মোহাইসেন বলেন, ‘ওয়ালটন কারখানা পরিদর্শনে এসে আমরা অভিভূত। ইরাকে টিভি ও ওয়াশিং মেশিন রপ্তানি শুরুর মাধ্যমে ওয়ালটন দুই দেশের দ্বিপাক্ষিক বাণিজ্যকে আরও উৎসাহিত করেছে। আশা করি- ভবিষ্যতে ইরাকের বাজারে ওয়ালটন পণ্য রপ্তানির পরিমাণ ব্যাপক বৃদ্ধি পাবে।’

তিনি জানান, দুই দেশের দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি ও সহায়তায় বিজনেস কনসোল গড়ে তুলতে ইরাক ও বাংলাদেশ দূতাবাস যৌথভাবে কাজ করছে।

ইরাকের ডেপুটি হেড অব মিশন মোহানাদ আল দারাজি তার প্রতিক্রিয়ায় বলেন, ‘ওয়ালটন খুব ভালো ও বড় একটি প্রতিষ্ঠান। তারা পণ্য উৎপাদনে বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজ স্থাপন করেছেন। ওয়ালটন ব্র্যান্ডের পণ্য রপ্তানি হচ্ছে ইউরোপের বিভিন্ন দেশে। ইরাকের বাজারে ওয়ালটন পণ্যের রপ্তানি পরিমাণ বৃদ্ধিতে দূতাবাস কর্তৃক সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে।’

ইরাকে ওয়ালটন ব্র্যান্ড টিভি রপ্তানি কার্যক্রম শুরু উপলক্ষ্যে ওয়ালটন হাই-টেক সদরদপ্তরে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশে নিযুক্ত ইরাকি দূতাবাসের প্রতিনিধিগণসহ ও ওয়ালটনের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। ওয়ালটন আইবিইউ শাখার প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম জানান, বিশ্বের অন্যতম সেরা গ্লোবাল ব্র্যান্ড হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে ওয়ালটন। এই লক্ষ্য পূরণে আমরা বিশ্বব্যাপী ওয়ালটনের ব্র্যান্ড বিজনেস ছড়িয়ে দিতে কাজ করছি। এরই ধারাবাহিকতায় এবার ইরাকে ওয়ালটন ব্র্যান্ড লোগেতে টিভি ও ওয়াশিং মেশিন রপ্তানি শুরু হলো। ভবিষ্যতে ইরাকে ব্যবসায়ীক অংশীদারের সঙ্গে সমন্বিতভাবে ওয়ালটনের একটি নিজস্ব ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট স্থাপণের পরিকল্পনা রয়েছে।’

উল্লেখ্য, দেশের শীর্ষ ফ্রিজ, টিভি, ওয়াশিং মেশিনসহ অন্যান্য ইলেকট্রনিক্স পণ্য রপ্তানিকারক প্রতিষ্ঠান এখন ওয়ালটন। বিশ্বের ৪০টিরও বেশি দেশে রপ্তানি হচ্ছে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটন পণ্য। ২০৩০ সালের মধ্যে বিশ্বের অন্যতম সেরা গ্লোবাল ইলেকট্রনিক্স ব্র্যান্ড হওয়ার ভিশন নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের এই সুপারব্র্যান্ড ও ইলেকট্রনিক্স জায়ান্ট।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *