May 2, 2024

ফরচুন নিউজ ২৪

ইউক্রেনে হামলা নিয়ে রাশিয়ার নতুন নির্দেশনা

1 min read

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার পর ইউক্রেনের রাস্তায় রাস্তায় সংঘর্ষ ছড়িয়ে পড়েছে। অবশ্য এ যুদ্ধে এখন পর্যন্ত রাশিয়ার সৈন্যদের নিহতের সংখ্যাই বেশি। ইউক্রেনের সেনা ও সাধারণ মানুষের শক্ত প্রতিরোধের মুখে পড়েছে রুশ বাহিনী। তারপরেও দেশ রক্ষায় রাশিয়ার সাথে আলোচনায় বসার কথা ছিলো ইউক্রেনের। কিন্তু শেষ পর্যন্ত আলোচনার প্রস্তাবও প্রত্যাখ্যান করে দেয় ইউক্রেনীয় কর্তৃপক্ষ। সবকিছু মিলিয়ে আরও ক্ষিপ্ত হয় রুশ সরকার, দেয় নতুন দির্নেশনা।

রুশ সেনাবাহিনীর মুখপাত্র ইগর কোনাশেনকভ এক বিবৃতিতে জানান, ইউক্রেনীয় কর্তৃপক্ষ আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করায় বিদ্যমান পরিকল্পনার সঙ্গে সঙ্গতি রেখে সব দিক থেকে দেশটির বিরুদ্ধে চলমান হামলা আরও জোরদার করতে সামরিক বাহিনীর সকল ইউনিটকে নির্দেশ দেওয়া হয়েছে।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্খা স্পুতনিকের এক প্রতিবেদনে বল হয়, রাশিয়ার প্রেসিডেন্ট কিয়েভের সাথে আলোচনার প্রত্যাশায় গত শুক্রবার বিকেলে সাময়িকভাবে অভিযান থামানোর নির্দেশ দিয়েছিলেন। কিন্তু ইউক্রেন সরকার কথা বলতে রাজি না হওয়ার পর শনিবার বিকেলে অভিযান আবার শুরু হয়।

এদিকে এদিকে যুদ্ধের চতুর্থ দিনেও ইউক্রেনের রাজধানী কিয়েভ ও আশপাশের এলাকায় তুমুল লড়াই চলছে। এরইমধ্যে ইউক্রেনের ভাসিলকিভের একটি প্রাকৃতিক গ্যাস পাইপলাইনে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ সেনারা।

 

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *