May 18, 2024

ফরচুন নিউজ ২৪

ইউক্রেনের ১৩০০ সেনা নিহত: জেলেনস্কি

1 min read

রাশিয়ার সামরিক বাহিনীর সঙ্গে যুদ্ধে এ পর্যন্ত ইউক্রেনের অন্তত এক হাজার ৩০০ সৈন্য নিহত হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

রাজধানী কিয়েভে শনিবার এক সংবাদ সম্মেলনে ইউক্রেনের সেনাদের প্রাণহানির এ তথ্য জানিয়েছেন তিনি। তবে রাশিয়ার সেনা হতাহতের ব্যাপারে কোনো তথ্য জানাননি তিনি। খবর বিবিসির।

জেলেনস্কি বলেন, রাশিয়ার আগ্রাসনে এ পর্যন্ত এক হাজার ৩০০ ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন। পশ্চিমা সূত্রগুলোর ধারণা— একই সময়ে ইউক্রেন যুদ্ধে রাশিয়ার প্রায় ছয় হাজার সেনা নিহত হয়েছেন।

এদিকে শনিবার রাজধানী কিয়েভের উপকণ্ঠের ছোট ছোট শহরগুলোতে রুশ সৈন্যদের সঙ্গে তুমুল সংঘর্ষ শুরু হয়েছে ইউক্রেনের সামরিক বাহিনীর।

ইউক্রেনের কর্মকর্তারা বলেন, রাশিয়ার ভারী গোলাবর্ষণ, বিমান হামলার হুমকি এবং শহর ঘিরে ফেলার কারণে কিয়েভ ছাড়তে মরিয়া বেসামরিক নাগরিকদের সরিয়ে নেওয়ার চেষ্টা বাধাগ্রস্ত হচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, শুধু শুক্রবারই রাশিয়ার ৫০০-৬০০ সৈন্য আত্মসমর্পণ করেছে।

কিয়েভ ও মস্কোর সামরিক বাহিনীর যুদ্ধবিরতি ছাড়া রাশিয়ার সঙ্গে কোনো ধরনের শান্তি আলোচনা নয় বলে জানিয়ে দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শনিবার যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের রাজধানী কিয়েভে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *