May 9, 2024

ফরচুন নিউজ ২৪

অস্ট্রেলিয়া সফরের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা

1 min read

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন ধানুস্কা গুণাথিলাকা এবং কুশাল মেন্ডিস। এছাড়া দলে রাখা হয়েছে ‘৯’ জন নতুন ক্রিকেটারকে।

গেল বছরে ইংল্যান্ড সিরিজে বায়োবাবলের নিয়ম ভাঙায় গুনাথিলাকা, মেন্ডিস এবং নিরোসান ডিকওয়েলাকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ১ বছর এবং ঘরোয়া সার্কিট থেকে ৬ মাস নির্বাসিত করেছিল লঙ্কান বোর্ড। অবশ্য সেই শাস্তির মেয়াদের অর্ধেক সময় না পেরোতেই তিন ক্রিকেটারকে মুক্ত করে দেওয়া হয় নিষেধাজ্ঞার বেড়াজাল থেকে।

নিষেধাজ্ঞা থেকে মুক্তি দেওয়া হলেও আগামী দুই বছর এই তিন ক্রিকেটারের উপরে পাখির চোখ রাখা হবে বোর্ডের তরফে। এদিকে অজিদের বিপক্ষে মেন্ডিস আর গুণাথিলাকার ভাগ্য খুললেও ডিকওয়েলার সুযোগ জোটেনি।

শ্রীলঙ্কা স্কোয়াড: ধাসুন শানাকা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, আবিষ্কা ফার্নান্দো, পথুম নিসাঙ্কা, ধানুস্কা গুণাথিলাকা, কুশাল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, চামিকা করুণারত্নে, জেনিথ লিয়ানাগে, কামিল মিশারা, রমেশ মেন্ডিস, ওয়ানিন্দু হাসরাঙ্গা, নুহি কুমারা, নুহারা, নুহারা। দুষ্মন্ত চামেরা, বিনুরা ফার্নান্দো, মহেশ থেকশানা, জেফরি ভ্যান্ডারসে, প্রবীণ জয়াবিক্রমা এবং শিরান ফার্নান্দো।

আরও পড়ুন:   চার দিনের টেস্টে ভাগ্য বিড়ম্বনার শিকার সাইফ

শ্রীলঙ্কার বিপক্ষে ১৬ সদস্যের অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড , ময়েজেস হেনরিক্স, জশ ইংলিশ, বেন ম্যাকডারম্যাট, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড এবং অ্যাডাম জাম্পা।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *