April 12, 2024

ফরচুন নিউজ ২৪

বিফলে নাসিরের আরেকটি অলরাউন্ড পারফরম্যান্স, হেরে তলানিতেই ঢাকা

1 min read

রীতিমত স্বপ্নের ফর্মে রয়েছেন নাসির হোসেন। ব্যাটে-বলের ঝলকে প্রতি ম্যাচেই সেরাটা দিয়ে দলের জন্য চেষ্টা করছেন। কিন্তু তার দল ঢাকা ডমিনেটর্স তলানি থেকে ওপরে উঠতে পারছে না।

আরও একবার বিফলে গেল নাসিরের অলরাউন্ড পারফরম্যান্স। বল হাতে ২ উইকেট নেওয়ার পর রান তাড়ায় নেমে খেললেন অপরাজিত ৫৪ রানের ইনিংস। তবু ফরচুন বরিশালের কাছে তার দল হারলো ১২ রানে।

এই জয়ে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সকে ধরে ফেলেছে সাকিবের বরিশাল। সমান ম্যাচে মাত্র এক জয় নিয়ে তলানিতে ঢাকা ডমিনেটর্স।

লক্ষ্য ছিল ১৭৪ রানের। উসমান গনি উড়ন্ত সূচনা দিয়েছিলেন ঢাকাকে। ১৯ বলে তার ব্যাট থেকে আসে ৩০ রানের ইনিংস। তবে সৌম্য সরকার আরও একবার ব্যর্থ। ১৫ বল খেলে করেন ১৬ রান। এরপর মোহাম্মদ ইমরান ফেরেন ৩ রানে। ৫৯ রানে ৩ উইকেট হারায় ঢাকা।

 

সেখান থেকে মোহাম্মদ মিঠুনকে নিয়ে নাসিরের লড়াই। ৮৯ রানের জুটি গড়েন তারা। ৭ উইকেট হাতে নিয়ে শেষ তিন ওভারে ৩৮ রান দরকার ছিল ঢাকার। মিঠুন ৩৮ বলে ২ চার আর ৩ ছক্কায় ৪৭ রান করে যখন ফেরেন, তখন ৯ বলে ২৬ লাগতো।

কিন্তু মিঠুনকে আউট করা মোহাম্মদ ওয়াসিম ১৯তম ওভারটিতে দেন মাত্র ৭ রান। এতেই ঢাকার জয়ের আশা ফিকে হয়ে যায়। শেষ ওভারে দরকার ছিল ২৫, ঢাকা নিতে পারে ১১ রান। নাসির ৩৬ বলে ৩ চার আর ২ ছক্কায় ৫৪ রানে অপরাজিত থাকেন।

এ নিয়ে এবারের বিপিএলে নাসিরের ইনিংসগুলো দাঁড়ালো এমন-৩৬*, ৪৪, ৩০, ৩৯, ৬৬*, ৫৪*। এই ছয় ম্যাচে উইকেটও নিয়েছেন ৭টি। অলরাউন্ড পারফরম্যান্স যাকে বলে!

এর আগে ৬৩ রানে শীর্ষ ৪ ব্যাটার সাজঘরে, ৮৯ রানে উইকেট পড়লো ৫টি। বেশ বিপদে পড়েছিল ফরচুন বরিশাল। সেখান থেকে মাহমুদউল্লাহ রিয়াদ আর ইফতিখার আহমেদের ৫৭ বলে ৮৪ রানের জুটি। এই জুটিতে ভর করেই ৫ উইকেটে ১৭৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় ফরচুন বরিশাল।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নামে বরিশাল। টপঅর্ডারের চার ব্যাটার সাইফ হাসান (৬ বলে ১০), এনামুল হক বিজয় (৮ বলে ৬), মেহেদি হাসান মিরাজ (১৪ বলে ১৭) আর চতুরঙ্গ ডি সিলভা (১০ বলে ১০) ব্যর্থতার পরিচয় দেন।

সাকিব আল হাসান ঝড় তুলতে চেয়েছিলেন। কিন্তু ১৭ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩০ রানেই থামতে হয় তাকে। এরপর দলের হাল ধরেন মাহমুদউল্লাহ আর ইফতিখার।

ইফতিখার ৩৪ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় অপরাজিত থাকেন ৫৬ রানে। ২১ বলে ২ চার আর এক ছক্কায় ৩৫ করেন মাহমুদউল্লাহ।

ঢাকার অধিনায়ক নাসির হোসেন ১৬ রানে নেন দুটি উইকেট।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *