February 29, 2024

ফরচুন নিউজ ২৪

বিপিএলে তৃতীয় সর্বাধিক রান তাড়া করে জয়ের রেকর্ড মাশরাফির সিলেটের

1 min read

দুপুর, বিকেলের ম্যাচে রান খরা। লো স্কোরিং গেম। আর রাতের ম্যাচে চার ও ছক্কার ফুলঝুরি এবং বিগ স্কোরিং গেম। আগেরবারও এমন হয়েছিল। এবারও তাই। বিপিএলের গত দু’দিন দিনের বেলায় ২ ম্যাচে গড় পড়তা স্কোর ১০০’র চেয়ে অল্প বেশি।

অন্য দিকে এই দুদিনে রাতের খেলার গড় পড়তা স্কোর ১৬৪। প্রথম দিন দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্সের ১৭৬ রানের জবাবে কুমিল্লা ভিক্টেরিয়ান্স করেছিল ১৪২। আজ দ্বিতীয় দিন রাতের ম্যাচটি আরও হাই স্কোরিং হলো। শনিবার সাকিব ও মিরাজের ফরচুন বরিশাল তার চেয়ে বেশি ১৯৪ রানের বড়সড় স্কোর গড়েও জিততে পারেনি।

তরুণতুর্কি নাজমুল হোসেন শান্ত (৪০ বলে ৪৮), তৌহিদ হৃদয় (৩৪ বলে ৫৫), জাকির হাসান (১৮ বলে ৪৩), দুই অভিজ্ঞ মুশফিকুর রহিম (১১ বলে ২৩*) এবং থিসারা পেরেরার ( ৯ বলে ২০*) সম্মিলিত চেষ্টায় সাকিব আল হাসানের দুর্দান্ত ফিফটিতে (৩২ বলে ৬৭) গড়া ১৯৪ রানের পাহড় সমান স্কোর টপকে ৬ উইকেটের দুর্দান্ত জয় পেয়েছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স।

কেউ কেউ এটাকেই বিপিএলে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড ভাবতে শুরু করেছেন। আসলে তা নয়। বিপিএলে এর চেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড আছে। বড় স্কোর তাড়া করে জয়ের ক্ষেত্রে সিলেট স্ট্রাইকার্সের আজকের জয়টি তৃতীয় অবস্থানে।

এর আগে সবচেয়ে বেশি রান তাড়া করে জেতার কৃতিত্বটি ছিল খুলনা টাইগার্সের। ২০১৯-২০২০ মৌসুমে
ঢাকা প্লাটুনের বিপক্ষে এই শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ২০৪ রানের পিছু নিয়ে (টার্গেট ছিল ২০৫) ৮ উইকেটের দারুন জয় পেয়েছিল খুলনা টাইগার্স। বড় স্কোর তাড়া করে জয়ের দ্বিতীয় রেকর্ডটি সিলেট রয়্যালসের। ২০১৩ সালে রংপুর রাইডার্সের বিপক্ষে ১৯৮ রানের টার্গেট ছু্ঁয়ে ৬ উইকেটের জয় পেয়েছিল সিলেটের দলটি।

আর আজ শেরে বাংলায় ফরচুন বরিশালের ১৯৪ রান টপকে ১৯৫ রানের টার্গেট ছুঁয়ে ৬ উইকেটের অবিস্বরণীয় জয় পেল মাশরাফির সিলেট স্ট্র্ইাকার্স।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *