February 29, 2024

ফরচুন নিউজ ২৪

তামিমের দেড়শ ছাড়ানো ইনিংসের পর এবাদতের ৩ উইকেট

1 min read

সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ে আলো ছড়িয়েছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। পরে ফিল্ডিংয়ে নেমে বল হাতে উজ্জ্বল ডানহাতি পেসার এবাদত হোসেন। বাকিরা অবশ্য তেমন সুবিধা করতে পারেননি। সবমিলিয়ে মিশ্রভাবে চলছে টাইগারদের প্রস্তুতি।

কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ১০৯ রানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ৬৬ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ২০১ রান করে ফেলেছে স্বাগতিকরা।

শেষ পর্যন্ত ৯৭ ওভারে ৭ উইকেটে ৩১০ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। ম্যাচের প্রথম দিন শেষে ৮২.৫ ওভার শেষে ৬ উইকেটে ২৭৪ রান ছিল টাইগারদের। তামিমের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৪০ রানের জুটি গড়ে শান্ত আউট হন ৯৯ বলে ৫৪ রান করে।

এছাড়া মাহমুদুল জয় ০, মুমিনুল হক ০, ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস ৪ ও মেহেদি হাসান মিরাজ আউট হন ৭ রান করে। ইয়াসির আলি রাব্বি ১১ রান নিয়ে আহত অবসরে যান। দিনের খেলা শেষে তামিমের সঙ্গে অপরাজিত ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৬ রান নিয়ে খেলতে নেমে তিনি ১৯ করে আউট হন।

নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ৩৫ রান। একের পর এক সঙ্গী হারালেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান তামিম। ২৮৭ বলে ২১ বাউন্ডারি আর ১ ছক্কায় ১৬২ রানের ঝকঝকে এক ইনিংস বেরিয়ে আসে বাঁহাতি এই ওপেনারের উইলো থেকে।যা বাংলাদেশকে ৩০০ পার করিয়ে দেয়।

পরে নতুন স্পেলে ঘুরে দাঁড়ান এবাদত। ইনিংসের ৪৭তম ওভারে পরপর দুই বলে টেভিন ইমলাচ ও অ্যালিক অ্যাথানাজকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। চার ওভার পর রস্টোন চেজকে লিটন দাসের হাতে ক্যাচে পরিণত করেন এবাদত। তবে সোলোজানো শেষ পর্যন্ত অপরাজিত রয়েছেন ৮৩ রানে।

 

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *