June 18, 2024

ফরচুন নিউজ ২৪

কুয়াকাটায় ২০ জানুয়ারি থেকে শুরু বিচ কার্নিভাল

1 min read

সাগরকন্যা কুয়াকাটায় দ্বিতীয় বারের মতো তিন দিনব্যাপী আয়োজিত হচ্ছে বিচ কার্নিভাল। আগামী ২০-২২ জানুয়ারি বিচ কার্নিভাল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কুয়াকাটা বিচ ম্যানেজমেন্ট কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।

বুধবার (২২ ডিসেম্বর) বিকেলে কুয়াকাটার একটি পর্যটন মোটেলের সেমিনার কক্ষে কুয়াকাটা সমুদ্র সৈকতের সৌন্দর্যবর্ধন ও উন্নয়ন বিষয়ক আলোচনা সভায় তিনি এ তথ্য জানান।জেলা প্রশাসক বলেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের আয়োজনে জেলা প্রশাসনের বাস্তবায়নে বিচ কার্নিভালে থাকবে বিভিন্ন বিচ অ্যাক্টিভিটিস ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ পুরো কুয়াকাটা সাজবে রঙিন সাজে। দেশের নামি-দামি শিল্পীদের আগমন ঘটবে এ কার্নিভালে।

এছাড়া সেমিনারে শুঁটকি পল্লীকে সৈকত থেকে সরিয়ে নির্দিষ্ট স্থানে নেওয়া, সৈকত এলাকায় কোনো যানবাহন প্রবেশ করতে না দেওয়া, পুরো কুয়াকাটাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, আবাসিক সব হোটেলের লাইসেন্স নিশ্চিত করা, হোটেলের ভাড়া ও খাবারের দাম নির্ধারণ করে লিস্ট টানিয়ে রাখাসহ অনেকগুলো সিদ্ধান্ত নেয়া হয়।

অনুষ্ঠানের জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, অতিরিক্ত জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক, কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার, কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী আহম্মদ, হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল মোতালেব শরীফ, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াক প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৭ সালে কুয়াকাটায় প্রথম বিচ কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে। বিচ কার্নিভালকে কেন্দ্র করে কুয়াকাটায় আগমন করে হাজার হাজার পর্যটক।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *