May 7, 2024

ফরচুন নিউজ ২৪

চট্টগ্রামে নিষিদ্ধ সমাবেশ, অনুষ্ঠানে একশ’র বেশি অতিথি নিমন্ত্রণ নয়

1 min read

চট্টগ্রামে অনুমতি ছাড়া কোনো সভা-সমাবেশ করা যাবে না বলে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মমিনুর রহমান। দেশব্যাপী নতুন করে করোনার প্রকোপ বাড়ায় এই নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই নির্দেশ দেয়া হয়।

সম্মেলনে জেলা প্রশাসক বলেন, ‘স্বাস্থবিধি মেনে ইনডোর প্রোগ্রাম করা যাবে। করোনার প্রকোপ বাড়লেও মানুষ অনেক বেশি বেপরোয়া। কেউ স্বাস্থ্যবিধি মানছে না। মানুষের মধ্যে আগে করোনার যে ভয়টুকু ছিল, এখন সেটুকুও নাই। আমরা আবার জোরেশোরে মাঠে নামব।’

সংবাদ সম্মেলনের পরপরই নগরীর কয়েকটি জনবহুল পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় নগরের আগ্রাবাদ, আন্দরকিল্লা, চকবাজার, কোতোয়ালি, নিউমার্কেট, বহদ্দারহাট ও জিইসি মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে যাদের মুখে মাস্ক ছিল না তাদের জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক দিয়ে সতর্ক করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক নিউজবাংলাকে জানান, সোমবার শহরের কয়েকটা গুরুত্বপূর্ণ জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে, তবে এ সময় কাউকে জরিমানা করা হয়নি। প্রাথমিকভাবে আজ জেলা প্রশাসনের পক্ষ থেকে ২ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। তবে কয়েক দিনের মধ্যে জনসচেতনতা না বাড়লে প্রশাসন কঠোর হবে।

 

About The Author