April 27, 2024

ফরচুন নিউজ ২৪

বাবুগঞ্জে ১৪টি মামলায় ৫৩ হাজার ৮ শত টাকা জরিমানা

1 min read

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনের পঞ্চম দিনে উপজেলা প্রশাসন কঠোর নজরদারী করছেন। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে টহল দিচ্ছে পুলিশ। উপজেলার গুরুত্বপূর্ন স্থানে বসানো হয়েছে পুলিশ চেকপোষ্ট। সরকারী নিদের্শ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, মটরসাইকে নিয়ে বের হওয়া ও স্বাস্থ্যবিধির মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালত ১৪টি মামলায় ৫৩হাজার ৮শত টাকা জরিমানা করেছেন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ও আজ সোমবার সকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আমীনুল ইসলাম এর আদালত উপজেলা রাকুদিয়া নতুনহাটসহ বিভিন্ন স্থানে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খেলা রাখায় ৭টি ব্যবসা প্রতিষ্ঠান ৩০হাজার ৩শত টাকা জরিমানা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ থানার ওসি মোঃ মাহাবুব হোসেন, এসআই জাকির হোসেনসহ প্রমুখ।

এছাড়া রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো.মিজানুর রহমানের আদালত বাবুগঞ্জ সদর বাজার, রহমতপুর বাজারে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খেলা রাখায় ৭টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ২৩হাজার ৫শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

এই সময় উপস্থিত ছিলেন এসআই মনোয়ার হোসেনসহ আনসার সদস্যরা। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আমীনুল ইসলাম সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে পঞ্চম দিনে সরকারের কঠোর লকডাউন পালন করছে বাবুগঞ্জ উপজেলা প্রশাসন। লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। অনেকে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় তাদের জরিমানা করা হচ্ছে। বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে সকলকে নিষেধ করা হচ্ছে। জরুরী প্রয়োজনে বের হলে সরকারী নির্দেশের মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ব্যবহার না করলেই জরিমানা করা হয়।

About The Author