April 27, 2024

ফরচুন নিউজ ২৪

বিষোদগার না করে নিজের ঘর সামলান: তথ্যমন্ত্রী

1 min read

আওয়ামী লীগের বিরুদ্ধে বিষোদগার না করে নিজের ঘর সামলাতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ রোববার (২০ ডিসেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪০তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রগতিশীল ন্যাশনাল আওয়ামী পার্টি এর আয়োজন করে।

প্রগতিশীল ন্যাপের (ভাসানী) কেন্দ্রীয় আহ্বায়ক পরশ ভাসানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শাহিদুর রহমান টেপা, সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, বাংলাদেশ গণআজাদী লীগের সিনিয়র যুগ্ম মহাসচিব মো. সারওয়ার হোসাইন।

বিএনপি অন্ধের মতো সমালোচনা করছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, বিএনপি ক্রমাগতভাবে সরকারের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছে।

হাছান মাহমুদ বলেন, করোনা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বর্তমানের পাকিস্তানের চাইতে সকল সূচকে বাংলাদেশ এগিয়ে রয়েছে। আওয়ামী লীগ সরকারের বড় সফলতা পদ্মা সেতু বাস্তবায়ন। বর্তমানে সেটি দৃশ্যমান হয়েছে।

মওলানা ভাসানীর রাজনৈতিক জীবন থেকে অনেক কিছু শেখার আছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, শুরুতে বিএনপির নেতাকর্মীরা পদ্মা সেতু হবে না, অসম্ভব- এমন নানা আওয়াজ তুললেও বর্তমানে আওয়ামী লীগ সরকার সেটি বাস্তবায়ন করেছে। পদ্মা সেতু বাস্তবায়ন হওয়ায় বিশ্বব্যাপী আলোচনা তৈরি হলেও বিএনপির মুখ চুপসে গেছে। লজ্জায় তারা কোনো কথা বলছে না।

তিনি আরও বলেন, বিএনপির মতাদর্শে গঠিত ৪২ জন বুদ্ধিজীবী নির্বাচন কমিশনারের বিরুদ্ধে তীব্র সমালোচনা করে লিখিত বক্তব্য দিয়েছেন। বিভিন্ন সময় যারা বিএনপির পক্ষে কথা বলেন তারা এ ধরনের বক্তব্য দিয়েছেন। এটি বিএনপি অফিসে বসে ড্রাফ্ট করা হয়েছে।

এসব বুদ্ধিজীবীর সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, ক্ষমতায় থাকলে সেই সরকারের বিরুদ্ধে সমালোচনা হবে। বিএনপি নেতাকর্মীদের সঙ্গে অন্ধের মতো সমালোচনা না করে উন্নয়ন ও গঠনমূলক সমালোচনা করুন। নতুবা আপনাদের বক্তব্য মানুষ অবাক হয়ে যাবে। এসব শিক্ষিত লোকদের কী হয়েছে এমন প্রশ্ন তুলবে সাধারণ মানুষ।

এ সময় নেতিবাচক রাজনীতি থেকে দলের নেতাদের বেরিয়ে আসারও আহ্বান জানান তথ্যমন্ত্রী।

 

About The Author