May 3, 2024

ফরচুন নিউজ ২৪

বাবুগঞ্জের সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতারনার অভিযোগ

1 min read

বরিশালের বাবুগঞ্জ উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সদস্য ইসরাত জাহান তাপসীর বিরুদ্ধে সরকারি বরাদ্দের ঘর দেয়ার আশ্বাস দিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের প্রতিবন্ধী সন্তান ও বৃদ্ধা মায়ের সাদা ষ্টাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ উঠেছে।
ঘটনার শিকার প্রতিবন্ধী নজরুল ইসলাম হাওলাদার শনিবার বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। তিনি বাবুগঞ্জ উপজেলার রাকুদিয়া গ্রামের মুক্তিযোদ্ধা মৃত মো. মিলন হাওলাদারের ছেলে। স্বাক্ষর নেয়া ষ্টাম্প উদ্ধারের জন্য তাপসীর বিরুদ্ধে গত ১ সেপ্টেম্বর মামলা দায়ের করেছেন নজরুল ইসলাম। সংবাদ সম্মেলনে তিনি জানান, মুক্তিযোদ্ধা পরিবারের জন্য সরকারি বরাদ্ধের ঘর পাইয়ে দেয়ার আশ্বাস দিয়ে গত ২৯ জুলাই ১০০ টাকার দুটি সাদা স্টাম্পে নজরুল ইসলাম ও তার মা মনোয়ারা বেগমের (৭০) স্বাক্ষর নেন সাবেক ভাইস চেয়ারম্যান তাপসী। পরে তারা জানতে পারেন ঘর পাওয়ার জন্য স্টাম্পে স্বাক্ষর করতে হয়না। তাপসীর কাছে ষ্টাম্প ফেরত চাইলে তিনি উল্টো ৪ লাখ টাকা দাবী করেন। টাকা না দিলে পাশ্ববর্তী উজিরপুর উপজেলার কালিরবাজারে থাকা মৃত মুক্তিযোদ্ধা মিলন হাওলাদারের জমি বিক্রি করে টাকা নেয়ার হুমকি দেন তাপসী।
সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম আরও জানান, কালিরবাজারের জমি আত্মসাতের জন্যই সাবেক ভাইস চেয়ারম্যান তাপসী ওই ফাঁদ পেতেছিলেন। বিভিন্ন মাধ্যমে তারা জানতে পেরেছেন জমিটি বিক্রির চেষ্টা চালাচ্ছেন তাপসী। ওই জমি বিক্রি করে দেয়া হলে তারা নিস্ব: হয়ে যাবেন।
বাবুগঞ্জ উপজেলার আরেক মুক্তিযোদ্ধা সার্জেন্ট জাহাঙ্গীর জানান, বিষয়টি সম্পর্কে তারা অবগত আছেন। নজরুলের বাবা একজন মুক্তিযোদ্ধ ছিলেন। তারা নিয়মিত ভাতাও পাচ্ছেন। তাদের সঙ্গে যা ঘটেছে তা দুখ:জনক।
অভিযোগের বিষয়ে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান তাপসী বলেন, তার প্রতিপক্ষদের ইন্ধনে তার বিরুদ্ধে মনগড়া এসব অভিযোগ তোলা হয়েছে। তার বিরুদ্ধে দায়ের করা অভিযোগ ভিত্তিহীন। এ ব্যাপারে তিনি কিছুই জানেন না।

About The Author