April 26, 2024

ফরচুন নিউজ ২৪

প্রধানমন্ত্রীর প্রশংসা করে ২ বার চিঠি দিয়েছে ডব্লিউএইচও

1 min read

করোনাভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর প্রশংসা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) দু’বার চিঠি দিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, করোনা মোকাবিলার ক্ষেত্রে ব্লুমবার্গ বাংলাদেশকে ২০তম দেশ হিসেবে ঘোষণা দিয়েছে। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ প্রথম হয়েছে করোনা নিয়ন্ত্রণে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা দুইবার প্রধানমন্ত্রীর প্রশংসা করে চিঠি পাঠিয়েছে।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে টিকাদান কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশে যে পরিমাণ লোক মারা গেছে, তার তুলনায় ভারতে, যুক্তরাষ্ট্রে অনেক লোক মারা গেছে। তারা উন্নত দেশ, আল্লাহর রহমতে আমরা ভালো আছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডেন্স অনুযায়ী আমরা করোনা ফেইজ আউট পর্যায়ে চলে আসছি। আমাদের এখন ৩ শতাংশ সংক্রমণের হার। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডেন্সে বলে ৩ শতাংশের নিচে যখন আসতে থাকে তখন করোনা আস্তে আস্তে দেশ থেকে ফেইজ আউট হয়ে যায়। কাজেই সেই পর্যায়ে চলে আসছি।

করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে আজ ১ হাজার ৫টি কেন্দ্রে একযোগে গণটিকা দান কর্মসূচি শুরু হয়েছে। দেশব্যাপী এ কার্যক্রমের প্রথমদিনেই বেলা ১১টা ২০ মিনিটে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে এ টিকা নেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

 

About The Author