May 18, 2024

ফরচুন নিউজ ২৪

তামিম, তুলে নিলেন ক্যারিয়ারের পঞ্চাশতম ওয়ানডে ফিফটি

1 min read

ফর্মের চূড়ায় থেকেই নিউজিল্যান্ড সফরে গিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে ১৫৮ কিংবা তারও আগে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচে ৩১১ রান করার সুখস্মৃতি ছিল তার সঙ্গে। কিন্তু নিউজিল্যান্ডে প্রথম ম্যাচে তা কাজে লাগাতে পারেননি টাইগার অধিনায়ক।

তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ালেন তামিম, তুলে নিলেন ক্যারিয়ারের পঞ্চাশতম ওয়ানডে ফিফটি। আর এ ফিফটির মাধ্যমে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশি হিসেবে সর্বোচ্চ ৫০+ রানের ইনিংস খেলা ব্যাটসম্যানও হয়ে গেলেন তিনি। কিউইদের বিপক্ষে এটি তামিমের ষষ্ঠ অর্ধশত রানের ইনিংস।

ক্রাইস্টচার্চের হাগলি ওভালে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ দল। শুরুতে লিটন দাস কিংবা মাঝপথে সৌম্য সরকার সাজঘরে ফিরে গেলেও, একপ্রান্ত ধরে রেখেছেন তামিম। মিচেল স্যান্টনারের করা ইনিংসের ২৫তম ওভারের প্রথম বলটি অনসাইডে আলতো করে ঠেলে দিয়ে নিজের পঞ্চাশ পূরণ করেছেন তিনি।

ব্যক্তিগত এ মাইলফলকে পৌঁছতে তামিম মোকাবিলা করেছেন ৮৪টি বল, হাঁকিয়েছেন ৬টি চার। পঞ্চাশ পেরুনোর পর যেন খোলস ছেড়ে বের হওয়ার ইঙ্গিত দিচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। স্যান্টনারের একই ওভারে জোড়া চার মেরে দলীয় শত রানও পূরণ করেছেন তিনি।

ফিফটি করার পথে দুইবার আউট হওয়ার খুব কাছ থেকে বেঁচে গেছেন তামিম। প্রথমে ট্রেন্ট বোল্টের ওভারে তাকে কট বিহাইন্ড আউট দেন আম্পায়ার। রিভিউ নিয়ে নিজের উইকেট বাঁচান তামিম। রিপ্লে’তে দেখা যায় সেটি তামিমের থাই প্যাডে লেগে জমা পড়েছে উইকেটরক্ষক টম লাথামের হাতে।

পরে কাইল জেমিসনের ওভারে ফিরতি ক্যাচই দিয়ে বসেছিলেন তামিম। সেটি তালুবন্দীও করেছিলেন জেমিসন। কিন্তু ফলো থ্রু’তে তার হাতে থাকা বল মাটিতে স্পর্শ করলে বেঁচে যান ৩৪ রানে ব্যাট করতে থাকা তামিম। আর এ সুযোগের পূর্ণ ব্যবহার করে পরে তুলে নিয়েছেন ফিফটি।

About The Author