May 17, 2024

ফরচুন নিউজ ২৪

চলাফেরা সীমিত করার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

1 min read

দেশে আবারও করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্তের হার বেড়ে গেছে। তাই করোনা থেকে রক্ষা পেতে দেশবাসীকে সভা-সমাবেশ, বাইরে চলাফেরা ও বেড়ানো সীমিত করার জন্য আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, বাংলাদেশে আবারও করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়ে গেছে। সবার উচিত স্বাস্থ্যবিধি মেনে চলাচল করা। স্বাস্থ্যবিধি মানলে করোনা কমে আসবে।

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) রাজধানীতে এক অনুষ্ঠানে এ সব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী করোনায় এখন পর্যন্ত প্রায় ৩০ লাখ মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন কয়েক কোটি মানুষ। বাংলাদেশেও করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়ে গেছে।

লকডাউন বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেলে চললে লকডাউন প্রয়োজন হবে না। তবে কিছু পরামর্শ সরকারকে আমরা দিয়েছি। লকডাউন দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার, এটা আমাদের বিষয় নয়।

মন্ত্রী বলেন, করোনা থেকে বাঁচা ও চিকিৎসার উপায় আমরা জানি। কিন্তু সব জেনেও আমরা মানি না। করোনা নিয়ন্ত্রণে না থাকলে অর্থনীতি থাকবে না। সমস্যা সৃষ্টি হবে। তাই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

জাহিদ মালেক বলেন, করোনাকালীন দেশব্যাপী সামাজিক দূরত্ব ও মাস্কপরা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মানলে করোনা সংক্রমণ রোধ করা যায় জানা সত্ত্বেও মানুষ অসচেতনভাবে চলাফেরা করছে। আক্রান্তের সংখ্যা কমাতে চাইলে বিয়েসহ অন্যান্য অনুষ্ঠান করা যাবে না।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের সচিব মো. আলী নূর, অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস্ উইমেন এন্টারপ্রেনার্স বাংলাদেশের ( এজিডব্লিউইবি) সভাপতি মৌসুমি ইসলাম প্রমুখ।

 

 

 

About The Author