May 18, 2024

ফরচুন নিউজ ২৪

কাবা শরিফ ও মদিনায় অনুষ্ঠিত হবে জুমআ

1 min read

আলহামদুলিল্লাহ! পবিত্র দুই মসজিদ কাবা শরিফ ও মসজিদে নববিতে অনুষ্ঠিত হবে আজকের জুমআ। হারামাইন কর্তৃপক্ষ আজকের খুতবাহ ও জুমআর জন্য নির্বাচিত করেছেন দুইজন প্রসিদ্ধ প্রবীণ ইমাম। খুতবা শোনা থেকে নামাজ শেষ হওয়া পর্যন্ত প্রতিটি পর্যায়ে থাকবে সর্বোচ্চ স্বাস্থ্য সতর্কতা ও নিরাপত্তা ব্যবস্থা।

আজ ২৯ জানুয়ারি ২০২১ মোতাবেক ১৬ জুমাদা আল আখিরা। মহামারি করোনার এ সময়েও জুমআ আদায়ে মুসলিম উম্মাহর জন্য উন্মুক্ত থাকবে কাবা শরিফ ও মসজিদে নববি। যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই মুসল্লিরা খুতবাহ শুনবেন এবং নামাজ আদায় করবেন।

জুমআর খুতবাহ ও নামাজের ইমাম হিসেবে নির্বাচিত হয়েছেন-

– কাবা শরিফ : প্রখ্যাত ইসলামিক স্কলার প্রবীণ ইমাম ও শায়খ ড. ফয়সাল বিন মাজিল গাজাওয়ায়ি।
– মদিনা মুনাওয়ারা : প্রবীণ ইমাম ও খতিব, প্রসিদ্ধ কারি শায়খ ড. আরি আল-হুজাইফি।

সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থায় জুমআর নামাজে অংশগ্রহণকারীদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে নিজস্ব মুসাল্লাসহ উপস্থিত হতে হবে। সামাজিক নিরাপদ দূরত্বে অবস্থান করে খুতবা শোনা ও নামাজ আদায় করতে হবে।

মুসল্লিদের নিরাপদ নামাজ ও স্বাস্থ্যবিধি মানার সুবিধার্থে ইতিমত্যে মসজিদে নববির ছাদ খুলে দেয়া হয়েছে। প্রায় ১০ হাজার মুসল্লি সেখানে নামাজ আদায় করতে পারবে।

উল্লেখ্য, সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন জুমআর নামাজের খুতবা ও নামাজ সরাসরি সম্প্রচার করবেন। হারামাইনডট ইনফোসহ অনেক চ্যানেলেও এ নামাজ সরাসরি সম্প্রচারিত হয়।

 

About The Author