May 18, 2024

ফরচুন নিউজ ২৪

২৪ ঘণ্টায় করোনায় ২৯ জনের মৃত্যু, শনাক্ত ১৯২৯

1 min read

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো চার হাজার ৪১২ জনে। করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৯২৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত তিন লাখ ২১ হাজার ৬১৫ জন করোনা শনাক্ত হলেন।

২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ২১১ জন, এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ১৬ হাজার ১৯১ জন।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৩টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৩৬৯টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৩টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ লাখ পাঁচ হাজার ১১১টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭৬ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক শূন্য চার শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিচেনায় সুস্থাতার হার ৬৭ দশমিক ২২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের এমআইএস (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) এর বরাতে বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৯ জনের মধ্যে পুরুষ ২২ জন, আর নারী সাত জন। এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেছেন তিনি হাজার ৪৫৪ জন; যা ৭৮ দশমিক ২৯ শতাংশ এবং নারী মারা গেছেন ৯৪৮ জন; যা ২১ দশমিক ৭১ শতাংশ।

২৯ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৭ জন, আর বাড়িতে দুই জন। তাদের বিবেচনায় দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ১৫ জন।

আবার বিভাগভিত্তিক মৃতের সংখ্যায় ২৯ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১৪ জন, চট্টগ্রাম, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুই জন করে, রাজশাহী বিভাগে চার জন এবং বরিশাল বিভাগে রয়েছেন তিন জন।

About The Author