July 14, 2024

ফরচুন নিউজ ২৪

পুঁজিবাজারে বিনিয়োগ বাড়াতে সরকারি পাঁচ প্রতিষ্ঠানকে নির্দেশ

1 min read

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি), সরকারি সোনালি, রূপালি, অগ্রনি ও জনতা ব্যাংকগুলোকে পুঁজিবাজারে বিনিয়োগ বাড়াতে নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। আজ এই প্রতিষ্ঠানগুলোর প্রধান অর্থ কর্মকর্তাদের (সিএফও) সঙ্গে বৈঠকে এ নির্দেশনা দেন তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন,বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ, ড. মিজানুর রহমান, নির্বাহি পরিচালক মাহবুবুল আলম ও মোহাম্মদ রেজাউল করিম।

এ বিষয়ে বিএসইসির মূখপাত্র ও  নির্বাহি পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন,পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে কাজ করছে কমিশন। নতুন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকেই বাজারের স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চত করা হচ্ছে । পুঁজিবাজারে সরকারি প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগের অবস্থা জানতে আইসিবি, সোনালি, রূপালি, অগ্রনি ও জনতা ব্যাংকের সিএফওদের নিয়ে বৈঠক করেছে কমিশন। বৈঠকে প্রতিষ্ঠানগুলোকে বিনিয়োগ বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাহি পরিচালক রেজাউল করিম বলেন,বিনিয়োগ বাড়ানোর বিষয়টি তদারকি করবেন জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহ। কমিশনকে তিনি বিনিয়োগের সার্বিক অবস্থা জানাবে।

About The Author