March 5, 2024

ফরচুন নিউজ ২৪

বৌভাতে আমন্ত্রিত অতিথি শুধুই সুবিধাবঞ্চিত শিশুরা!

1 min read

সম্প্রতি বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন নিরাত আল আশরাফী ও ফারজানা ইয়াসমিন। আর তাদের সেই বিয়ের বৌভাত অনুষ্ঠানে পাড়া-প্রতিবেশী, আত্মীয়-স্বজন কাউকেই দাওয়াত করা হয়নি। আমন্ত্রণ জানানো হয়েছে শুধু সুবিধাবঞ্চিত শিশুদের। এতে একবেলা ভালো খাওয়ার সুযোগ হয়েছে শতাধিক শিশুর।

এমন ব্যতিক্রমী ও মহৎ এই আয়োজনটি হয়েছে নীলফামারী জেলার সদর উপজেলার কচুকাটা ইউনিয়নের কোরানী পাড়া গ্রামে। সেখানে রোববার সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে এসব দরিদ্র শিশুদের খাওয়ানো হয়েছে। দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলে এ আয়োজন।

জানা গেছে, আমন্ত্রিত শিশুদের পোলাও, ভাত, ডাল, ডিম, সালাদ, সবজি, মাছ, মাংস, মিষ্টি, কোমল পানীয়সহ উন্নতমানের খাবার খাওয়ানো হয়। আর টেবিল ঘুরে ঘুরে খাবার পরিবেশন তদারকি করেন নবদম্পত্তি।

এ বিষয়ে স্থানীয় এক শিক্ষিকা জানান, দুটি বিদ্যালয়ের দরিদ্র শিক্ষার্থীদের খাওয়ানোর জন্য সেইফ ফাউন্ডেশনের সঙ্গে যোগাযোগ করা হয়। তখন তারা এ আহ্বানে সাড়া দিয়ে ওই যুবকের বিয়ের বৌভাত অনুষ্ঠান আয়োজন করেন।

স্থানীয় বাসিন্দারা জানান, সচরাচর বৌভাত অনুষ্ঠানে আত্মীয়-স্বজন, প্রতিবেশী ও বন্ধু-বান্ধবদের আমন্ত্রণ জানানো হয়। কিন্তু এখানে ব্যতিক্রমী একটা অনুষ্ঠান হয়েছে। দরিদ্র শিশুদের দাওয়াত দেয়া হয়েছে। এতে এলাকাবাসী হিসেবে আমরা খুশি।

সেইফ ফাউন্ডেশনের প্রধান স্বেচ্ছাসেবক রাসেল আমিন স্বপন বলেন, সদ্য বিবাহিত নিরাতকে হতদরিদ্র শিশুদের জন্য কিছু করার প্রস্তাব করি। তখন নিজের বৌভাতে তাদের খাওয়ানোর উদ্যোগ নেন তিনি। সে জন্যই এ আয়োজন।

নিরাত আল আশরাফী বলেন, গত ১৪ আগস্ট তার বিয়ে হয়েছে, কিন্তু অনুষ্ঠান করা হয়নি। তাই সেইফ ফাউন্ডেশনের প্রস্তাবের পরই বিয়ের আয়োজন হিসেবে বৌভাত অনুষ্ঠান করার উদ্যোগ নেই। এতে শুধু দরিদ্র পরিবারের শিশুদের আমন্ত্রণ জানানো হয়েছে।

About The Author