May 18, 2024

ফরচুন নিউজ ২৪

বরিশাল রেঞ্জের ডিআইজির সাথে সম্পাদক পরিষদের সৌজন্য সাক্ষাত

1 min read

বরিশালের দৈনিক পত্রিকার সম্পাদকদের সংগঠন “সম্পাদক পরিষদ বরিশাল” এর নেতৃবৃন্দ রোববার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল রেঞ্জের ডিআইজি মো: শফিকুল ইসলাম এর সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এসময় বরিশাল রেঞ্জের ডিআইজি মো: শফিকুল ইসলাম বলেছেন, ‘সাংবাদিকদের সাথে পুলিশের সম্পর্কটা অনেকটা বিনিসুতার মালা ও আদর্শের বন্ধন। সাংবাদিক ও পুলিশের কাজ এক ও অভিন্ন। সাংবাদিকরা রাষ্ট্রের আইকন। কারণ রাষ্ট্রের গুরুত্মপূর্ণ সকল তথ্য সাংবাদিকদের মাধ্যমে জানা সম্ভব হয়। পুলিশ সেই অনুযায়ী কাজ করে। বরিশাল রেঞ্জের ডিআইজি হিসেবে দীর্ঘদিন কাজ করার সুবাধে মাদক, অন্যায় ও দুর্নীতি প্রতিরোধে কাজ করতে গিয়ে সাংবাদিকদের সহযোগিতা পেয়েছি সবসময়‘।

তিনি আরও বলেন, ‘সম্পাদক পরিষদ একটি শক্তিশালী সংগঠন হিসেবে ইতোমধ্যে আত্মপ্রকাশ করেছে। ভবিষ্যতে দেশের যে কোনো প্রয়োজনে সম্পাদক পরিষদ গুরুত্মপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। এছাড়া সম্পাদক পরিষদের ও সাংবাদিকদের যে কোনো সহযোগীতা দিতে আমি প্রস্তুত। তাই সাংবাদিক ও পুলিশ এক হয়ে কাজ করবে’।

সভায় সভাপতির বক্তব্যে সম্পাদক পরিষদের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল বলেন, ‘নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকবে সম্পাদক পরিষদ বরিশাল। রাষ্ট্রের যে কোনো দুর্যোগ মুহূর্তে জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিক ও পুলিশ মাঠে থেকে কাজ করে। বরিশাল রেঞ্জের ডিআইজি একজন সাংবাদিকবান্ধব পুলিশ কর্মকর্তা। তিনি সবসময় সাংবাদিকদের সহযোগিতা করে আসছেন। আগামীতেও তিনি সাংবাদিকদের বিপদে পাশে থাকবেন। এছাড়াও দেশের প্রয়োজনে সাংবাদিকরা কাজ করে যাবে। সম্পাদক পরিষদ চাঁদাবাজ সাংবাদিকদের মিডিয়াঅঙ্গণ থেকে নির্মূলে সদা সচেষ্ট। এ লক্ষেই কাজ করছে সম্পাদক পরিষদ‘।

অনুষ্ঠানে ‍উপস্থিত ছিলেন সম্পাদক পরিষদের উপদেষ্টা মো: মিজানুর রহমান, কাজী মেহেরুন্নেসা বেগম, সহ-সভাপতি এ্যাড. এসএম রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, সহ-সাধারণ সম্পাদক শেখ শামীম, সহ-সাধারণ সম্পাদক তারেকুল আলম অপু, সাংগঠনিক সম্পাদক কাজী মো: জাহাঙ্গীর, দপ্তর সম্পাদক তালুকদার মাসুদ, অর্থ সম্পাদক মারুফ হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নাছির আহম্মেদ রনি ।

About The Author