March 5, 2024

ফরচুন নিউজ ২৪

বরিশালে হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

1 min read

বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার কাজিরহাট থানার পশ্চিম রতনপুর এলাকার বাসিন্দা ডাল ব্যবসায়ী মোতাহার হাওলাদারকে পূর্ব শত্রুতার জেরধরে প্রকাশ্যে কুপিয়ে হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, একইসাথে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পাশাপাশি তিন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়েরা জজ আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুই সহদর হলেন-একই এলাকার মৃত জয়নাল সিকদারের পুত্র বাবুল সিকদার ও জাহাঙ্গীর সিকদার। এরমধ্যে বাবুল মামলার শুরু থেকেই পলাতক রয়েছে। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। মামলার অপর আসামি মামুন চৌকিদারকে তিন বছরের কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে আসামি পক্ষের দায়ের করা একটি অস্ত্র দিয়ে গুরুত্বর জখম করার অপর একটি মামলায় নিহত মোতাহারের ভাই সিরাজ ও চাচাতো ভাই মোতালেব হাওলাদারকে ১০বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত।

বাদী পক্ষের আইনজীবী মোঃ আজিজুর রহমান রিয়াজ মামলার এজাহারের বর্ণনা অনুযায়ী বলেন, ২০০১ সালের ২৭ মার্চ দুপুরে পূর্ববিরোধের জেরধরে কাজিরহাট থানার মিয়ারহাট এলাকায় বসে ডাল ব্যবসায়ী মোতাহার হাওলাদারকে দন্ডিতরা কুপিয়ে আহত করে। গুরুত্বর অবস্থায় আহতকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হলে রাতে সে মারা যায়। এ ঘটনায় নিহতের ভাই আজাহার হাওলাদার বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ শেষে বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।

About The Author