February 29, 2024

ফরচুন নিউজ ২৪

ফের বেড়েছে করোনায় মৃত্যু ও আক্রান্ত

1 min read

গত ২৪ ঘণ্টায় দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭ জন। এনিয়ে বাংলাদেশে এই রোগে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ৪,৫১৬ জন। আর এই সময়ের মধ্যে নতুন করে ২,২০২ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩ লাখ ২৭ হাজার ৩৫৯ জন। আজ সোমবার (৭ সেপ্টেম্বর) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় হাজার ১৫,৪১২ টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে নতুন আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পরীক্ষা হওয়া নমুনার অনুপাতে শনাক্তের হার ১৪.২৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৬ লাখ ৪৪ হাজার ৭২৪ টি। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১৯.৯০ শতাংশ।

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ঢাকা বিভাগে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩,২৯৮ জন। এদের নিয়ে এখন পর্যন্ত বাংলাদেশে মোট ২ লাখ ২৪ হাজার ৫৭৩ জন কোভিড-১৯ রোগ থেকে সুস্থ হয়েছেন। গেল একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৩০ জন এবং নারী ০৭ জন।

 

About The Author