February 29, 2024

ফরচুন নিউজ ২৪

নৃত্যশিল্পী সোহাগের ৭ দিন রিমান্ড চেয়েছে সিআইডি

1 min read

নারী পাচারের অভিযোগে গ্রেপ্তার জাতীয় পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেছে সিআইডি।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) এ রিমান্ড আবেদন করলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার আগামী ২১ সেপ্টেম্বর ইভানের উপস্থিতিতে রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

জানা যায়, ইভান শাহরিয়ার সোহাগ ড্যান্স বারের আড়ালে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে নারী পাচারের সঙ্গে যুক্ত ছিলেন। এই অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে গত ১২ সেপ্টেম্বর ইভানকে কারাগারে পাঠান আদালত। পরদিন তার জামিন আবেদন নামঞ্জুর হয়।

এর আগে গত ১১ সেপ্টেম্বর সিআইডির অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) শেখ রেজাউল হায়দার জানান, সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ড্যান্স বারে কাজ দেওয়ার নামে নারী পাচারের অভিযোগে নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভানকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, দুবাইয়ে ড্যান্স বারের আড়ালে নারী পাচারের অভিযোগে সম্প্রতি আজম খানসহ নারী পাচারকারী চক্রের পাঁচ সদস্যকে আটক করা হয়। এদের মধ্যে দুজন স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে কোরিওগ্রাফার ইভানের নাম বলেছেন। সেই তথ্যের ভিত্তিতে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিট তাকে আটক করে।

এ চক্রটি দুবাইয়ে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য বাংলাদেশ থেকে নৃত্যশিল্পী নিয়ে যেতো। পরে এদের মধ্য থেকে কয়েকজনকে রেখে আসলে তাদের দুবাইয়ের হোটেল ও ড্যান্স বারে যৌনকর্মে বাধ্য করা হতো। এমন অভিযোগের কথা জানিয়েছেন সিআইডির এ কর্মকর্তা।

প্রসঙ্গত, ইভান শাহরিয়ার সোহাগ নিজের নামে (সোহাগ ড্যান্স ট্রুপ) একটি ড্যান্স কোম্পানি পরিচালনা করতেন। বিভিন্ন কর্পোরেট অনুষ্ঠানের নাচে অংশ করতো তার দল।

এদিকে ২০১৭ সালে নির্মিত ধ্যাততেরিকি নামে একটি সিনেমায় নৃত্য পরিচালনার জন্য ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

About The Author