February 29, 2024

ফরচুন নিউজ ২৪

চালু হচ্ছে সোনালী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং

1 min read

দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়াত্ব ব্যাংক সোনালী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং চালু হতে যাচ্ছে। জনগণের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌছে দিতে সোনালী ব্যাংক সারা দেশে প্রতিটি উপজেলায় এজেন্ট ব্যাংকিং এর আউটলেট স্থাপন করবে। সম্প্রতি ব্যাংকের ওয়েবসাইটে এ ধরনের একটি বিজ্ঞপি্ত প্রকাশ করা হয়েছে। দেশব্যাপি বিভিন্ন ব্যাবসায়ি এলাকা বিবেচনা করে প্রাথমিক ভাবে ১১৮৫ টি স্থান নির্ধারন করা হয়েছে এজেন্ট ব্যাংকিং এর জন্য। যার বিস্তারিত ওয়েবসাইটে দেয়া আছে।

এজেন্ট ব্যাংকিং এর অনুমোদন পেতে আগ্রহী স্থানীয় ব্যবসায়ী ও ব্যাক্তি উদ্যোক্তাদের নিকট থেকে দরখাস্ত আহবান করা হয়েছে। ব্যাংকের ওয়েবসাইট https://www.sonalibank.com.bd/ থেকে আবেদন ফর্ম ডাউনলোড অথবা স্থানীয় সোনালী ব্যাংকের শাখা থেকে ১১৫ টাকা চার্জ প্রদান পূর্বক সংগ্রহ করা যাবে। আবেদন ফর্মটি  যথাযথ পুরণ করে শাখায় আগামী ১৫-০৭-২০২০ তারিখের মধ্যে জমা করতে বলা হয়েছে।

উল্লেখ্য,ব্যাংকের কর্মকর্তাদের কাছ থেকে জানা গেছে যে, এজেন্ট ব্যাংকিং ব্যবসাটি একটি লাভজনক ব্যবসা। একজন ব্যবসায়ি বা উদ্যোক্তা সঠিক ভাবে সেবা দিতে পারলে অতি অল্প সময়ে এ ব্যবসায় মুনফা করতে পারবেন। কিন্ত এর জন্য প্রয়োজন সঠিক পরিকল্পনা ও সেবা দান করার মানসিকতা।

About The Author