শনি. সেপ্টে ২৫, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

‘গণমাধ্যমের ব্যবহারের জন্য প্রস্তুত বঙ্গবন্ধু স্যাটেলাইট’

১ মিনিট পাঠের সময়

বঙ্গবন্ধু স্যাটেলাইট কোম্পানি টিআরপি নির্ধারণ করার ক্ষেত্রে টেকনিক্যাল সাপোর্ট দিতে প্রস্তুত। একই সঙ্গে বিদেশি চ্যানেলগুলোর ক্লিন ফিড তৈরি করে দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে বলা জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর বাংলামোটরে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের কার্যক্রম পরিদর্শন ও মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট অনেক গর্বের বিষয়। গণমাধ্যমের ব্যবহারের জন্য প্রস্তুত হয়েছে এটি। বঙ্গবন্ধু স্যাটেলাইট বহুমাত্রিক কাজ করছে।

তথ্যমন্ত্রী বলেন, ওটিটি প্ল্যাটফর্ম বন্ধ করতে চাই না সরকার। তবে পে চ্যানেল হবে কি হবে না, সেটা প্রতিষ্ঠানের ব্যাপার। পাশাপাশি বিদেশে যাতে বিজ্ঞাপন না যায়, সে বিষয়ে কাজ করছে সরকার।

তথ্যমন্ত্রী আরো বলেন, গণমাধ্যম কর্মীরা যাতে ঠিকমতো বেতন-ভাতা পায় সেটা নিশ্চিত করতে মালিকদের প্রতি আহ্বান জানান। গণমাধ্যম কর্মী আইন শিগগিরই সংসদে ওঠবে বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় বঙ্গবন্ধু স্যাটেলাইট কোম্পানির চেয়ারম্যান ড. শাজাহান মাহমুদ, পরিচালক প্রফেসর ড. সাজ্জাদ হোসেন উপস্থিত ছিলেন। এর আগে তথ্যমন্ত্রী বঙ্গবন্ধু স্যাটেলাইট কোম্পানির কার্যক্রম পরিদর্শন করেন।