October 18, 2024

ফরচুন নিউজ ২৪

কাঁঠালবাড়ী- শিমুলিয়া নৌরুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ

1 min read

কাঁঠালবাড়ি- শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) কর্তৃপক্ষ। গত কয়েকদিন ধরে পদ্মা নদীতে নাব্যতা সংকট এবং তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল।
বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়ে বিআইডব্লিটিসি কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলিম বলেন, এ নৌরুটের পদ্মা নদীতে নাব্যতা সংকট ও তীব্র স্রোতের কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া পদ্মাসেতুর নিরাপত্তাজনিত কারণে দুর্ঘটনা এড়াতে প্রতিদিন সন্ধ্যা ৬ থেকে সকাল ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখা হচ্ছিল এতোদিন।

তিনি আরও বলেন, আজ সকালে পুনরায় ফেরি চলাচল শুরু হলে নাব্যতা সংকটের কারণে মাঝ পদ্মায় আটকে যায় দুটি ফেরি। এরপরই কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। পরে মাইকিং করে বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দিয়েছে বিআইডব্লিটিসি কর্তৃপক্ষ।

এদিকে, ড্রেজিং কার্যক্রম চলছে লৌহজং ও চায়না চ্যানেলে। তবে পরিবহনের লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে। বর্তমানে ৮৭টি লঞ্চ ও দেড় শতাধিক স্পিডবোট পদ্মায় চলাচল করছে। এ রুটে অচলাবস্থার সৃষ্টি হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে চাপ বেড়েছে।

About The Author