May 18, 2024

ফরচুন নিউজ ২৪

কঠোর হচ্ছে ফেসবুক, জেনে নিন নতুন নিয়ম

1 min read

বিশ্বের সবচেয়ে বেশি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। এ প্ল্যাটফর্মটি প্রয়োজন-অপ্রয়োজনে সারাবেলা ব্যবহার হয়। ব্যবহারকারীদের নিরাপত্তা বিবেচনায় নানা সময় নিয়ম পরিবর্তন করে ফেসবুক। এবার ১ অক্টোবর থেকে নতুন নিয়ম নিয়ে আসছে প্ল্যাটফর্মটির কর্তৃপক্ষ। তাই নিজেদের ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখতে নিয়মগুলো মেনে চলুন।

মঙ্গলবার নিজেদের টার্মস ও সার্ভিসে পরিবর্তন আনার ঘোষণা দিয়েছে ফেসবুক। এবার বর্ণবাদী, অশালীন ও উস্কানিমূলক কনটেন্টের বিষয়ে আরো কঠোর পদক্ষেপ নিচ্ছে সোশ্যাল প্ল্যাটফর্মটি। সুতরাং বর্ণবাদী, অশালীন ও উস্কানিমূলক কনটেন্ট পোস্ট করা থেকে বিরত থাকুন।

এক নোটিফিকেশনে প্রতিষ্ঠানটি জানিয়েছে, ফেসবুক চাইলে ব্যবহারকারীর কনটেন্ট ডিলিট বা অ্যাক্সেস রেস্ট্রিক্ট করে দিতে পারে। কনটেন্টের কারণে আইনী জটিলতার ঝুঁকি থাকলে ফেসবুক সেই কনটেন্টের বিষয়ে এই পদক্ষেপ নিতে পারে।

এর আগে ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, ফেসবুক ব্যবহারকারীদেরকে নিরাপদ রাখতে, ক্ষতিকর রাজনৈতিক কনটেন্ট বা সাইবার হামলা প্রতিরোধ করতে প্রতিদিনই তাদেরকে বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হয়।

সবার সঙ্গে সুস্থ বন্ধুত্ব, বিশ্বের সঙ্গে যোগাযোগ রক্ষা করা ছাড়াও উদ্যোক্তাদের জন্য সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম এখন ফেসবুক। এজন্য সব সুবিধা পেতে ফেসবুক ব্যবহারের সময় বিদ্বেষমূলক কমেন্ট, ভুয়া তথ্য ও উস্কানিমূলক প্রচারণা যেন নিজের অ্যাকাউন্ট থেকে করা না হয়, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

 

About The Author