শনি. সেপ্টে ২৫, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

আজ সুবর্ণা মুস্তাফার জন্মদিন

১ মিনিট পাঠের সময়

অভিনয় জগতের এক উজ্জ্বল নক্ষত্রের নাম সুবর্ণা মুস্তাফা। তিন দশকেরও বেশি সময় ধরে তিনি অভিনয়ের আঙিনায় মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন। বাংলাদেশের নাট্যজগতে তাকে আইকন মানেন অনেকেই। আশির দশকে তিনি ছিলেন দেশের জনপ্রিয় টিভি অভিনেত্রী। আজ তার জন্মদিন।

এ দিনে সামাজিক যোগাযোগমাধ্যমে তার ক্যারিয়ারের উজ্জ্বল মুহূর্তগুলো নিয়ে লিখছেন অনেকে। তবে জন্মদিন উপলক্ষে বিশেষ কোনো আয়োজন রাখেননি সুবর্ণা। ঘরোয়া আয়োজনে দিনটি উদযাপন করবেন তিনি।

সুবর্ণা মুস্তাফা বলেন, সত্যি বলতে কি একটা অদ্ভুত সময়ের মধ্য দিয়ে আমরা যাচ্ছি। করোনায় প্রতিদিন অনেক মানুষ মারা যাচ্ছে। এমন অবস্থায় কীভাবে মানসিকভাবে ভালো থাকি? ভালো থাকা যায় না। যেখানে মানসিকভাবেই আমি ভালো নেই, সেখানে নিজের জন্মদিন নিয়ে আলাদাভাবে ভাবার কোনো সুযোগও নেই।

তার অভিনীত প্রথম বাণিজ্যিক ছবি কাজী জহিরের ‘নতুন বউ’। এ ছবিতে তিনি নাম ভূমিকায় অভিনয় করেন। প্রথম ছবিতে অভিনয় করেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন এ অভিনেত্রী। কিন্তু নাম ভূমিকায় অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের জন্য তাকে নির্বাচিত করা হয়েছে বলে সেসময় পুরস্কারটি গ্রহণ করেননি সুবর্ণা মুস্তাফা। চলতি বছর ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এবারও জয়ের মালা তার দখলে। এবার পেয়েছেন বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ ছবিতে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রাভিনেত্রী হিসেবে।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবি হচ্ছে- ‘ঘুড্ডি’, ‘লাল সবুজের পালা’, ‘নতুন বউ’, ‘নয়নের আলো’, ‘সুরুজ মিঞ্চা’, ‘শঙ্খনীল কারাগার’, ‘রাক্ষস’,‘ কমান্ডার’, ‘অপহরণ’, ‘স্ত্রী’, ‘দূরত্ব’ ইত্যাদি।