শনি. ফেব্রু ২৭, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

সোমালিয়ায় প্রেসিডেন্ট ভবনের কাছে গাড়িবোমা বিস্ফোরণ

১ মিনিট পাঠের সময়

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে দেশটির প্রেসিডেন্টের বাসভবনের কাছে পার্লামেন্ট ভবনের বাইরে গাড়িবোমা হামলার ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ওই হামলার ঘটনা ঘটেছে। খবর সিএনএনের।

পুলিশ কর্মকর্তা আবদুলাহি আদেন বলেন, হর্ন অব আফ্রিকা হিসেবে পরিচিত দেশটির রাজধানীর গ্রীণ জোনে স্থানীয় সময় সকাল ৯টার দিকে বোমা হামলা চালানো হয়েছে। ওই এলাকা খুবই সুরক্ষিত থাকার পরেও আকস্মিক এই হামলার ঘটনা ঘটল।

তিনি জানিয়েছেন, বিস্ফোরক বোঝাই একটি গাড়ি ওয়েহলিয়া হোটেলের সামনের একটি সিকিউরিটি চেকপয়েন্ট দিয়ে প্রবেশ করে। ওই হোটেলটি সরকারি কর্মকর্তা, আইনজীবী এবং দেশটির অভিজাত শ্রেণির কাছে বেশ জনপ্রিয়।

চেকপয়েন্ট দিয়ে পার্লামেন্ট ভবনের দিকে যাওয়ার সময় পুলিশ ওই বিস্ফোরক বোঝাই গাড়িতে গুলি করে। পরে ওই গাড়িতে বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন নিহত হয়েছে। তবে পুলিশ এখনও হতাহতের সঠিক সংখ্যা নিশ্চিত করেনি। সকালে ওই বিস্ফোরণের পর থেকেই তুমুল গোলাগুলির শব্দ শোনা গেছে।

গত কয়েক সপ্তাহের মধ্যে সোমালিয়ার রাজধানীতে এটা দ্বিতীয় বৃহত্তম বিস্ফোরণের ঘটনা। এর আগে গত ৩১ জানুয়ারি আফরিক হোটেলে হামলার ঘটনায় পাঁচ বেসামরিক এবং চার হামলাকারী নিহত হয়।

ভয়াবহ ওই হামলায় আরও ১০ বেসামরিক আহত হয়। ৮ ঘণ্টা জঙ্গিদের সঙ্গে লড়াই করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে সোমালিয়ার নিরাপত্তা বাহিনী। ওই হামলার দায় স্বীকার করেছিল আল শাবাব।