রবি. মে ১৬, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

মুমিনুলের ফিফটিতে লিড আড়াইশ পার বাংলাদেশের

১ মিনিট পাঠের সময়

মেহেদী হাসান মিরাজের অসাধারণ বোলিংয়ে শ্রীলঙ্কা ‘এ’ দল গুটিয়ে গেছে তিনশর আগেই। পরে মুমিনুল হকের সেঞ্চুরি ও সাদমান ইসলামের ফিফটিতে প্রথম ইনিংসে লিড নিয়েছে বাংলাদেশ ‘এ’ দহাম্বানটোটায় দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টের দ্বিতীয় দিনে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে অলআউট হয়েছে ২৬৮ রানে। দিন শেষে বাংলাদেশের রান ৬ উইকেটে ২৮৩। নুরুল হাসান সোহান ৩৫ ও মিরাজ ৬ রানে অপরাজিত আছেন। ৪ উইকেট হাতে নিয়ে সফরকারীরা এগিয়ে আছে ১৫ রানে।

প্রথম দিন পাথুম নিসানকা ও কামিন্দু মেন্ডিসের ফিফটিতে একটা সময় শ্রীলঙ্কার স্কোর ছিল ২ উইকেটে ১৮৮। সেখান থেকে দিন শেষে তাদের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ২২৩ রান। চারিথ আসালঙ্কা ১৭ ও লাহিরু উদারা ২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে দলের স্কোর পার করেছিলেন আড়াইশ।

এরপরই নাটকীয় ধস নামে স্বাগতিকদের ইনিংসে। ৪ রানের মধ্যে হারায় শেষ ৫ উইকেট! মিরাজ একই ওভারে তিন বলের মধ্যে ফেরান উদানা (২০) ও নিশান পেইরিসকে। নিজের পরের ওভারে এসে মিরাজ আবারো নেন ২ উইকেট। পরের ওভারে আসালঙ্কা (৪৪) শেষ ব্যাটসম্যান হিসেবে ফেরেন সালাউদ্দিন সাকিলের শিকার হয়ে।

আগের দিনের তিনটিসহ মিরাজ ৩৭ ওভারে ৮৪ রানে নেন ৭ উইকেট। ইবাদত হোসেন ৬২ রানে ২টি ও সালাউদ্দিন ৬০ রানে নেন একটি উইকেট।

ব্যাটিংয়ে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই মোহামেদ সিরাজের বলে বোল্ড হয়ে ফেরেন জহুরুল ইসলাম। ষষ্ঠ ওভারে সিরাজের শিকার নাজমুল হোসেন শান্তও। তখন ২২ রানে নেই ২ উইকেট।

তৃতীয় উইকেটে সাদমান ও অধিনায়ক মুমিনুল গড়েন প্রতিরোধ। দুজনই তুলে নেন ফিফটি। সেঞ্চুরির পথে থাকা সাদমানকে ফিরিয়ে ১৫৪ রানের বড় জুটি ভাঙেন জয়াসুরিয়া। ১০৪ বলে ৮ চার ও এক ছক্কায় সাদমান করেন ৭৭ রান।

এরপর মোহাম্মদ মিথুন (২১) ও এনামুল হক বিজয় (৮) ইনিংস বড় করতে পারেননি। সোহানের সঙ্গে জুটি বেঁধে মুমিনুল তুলে নেন সেঞ্চুরি। শেষ বিকেলে আউট হওয়ার আগে ১৯০ বলে ১৫ চার ও এক ছক্কায় ১১৭ রান করেন বাঁহাতি ব্যাটসম্যান।