বৃহঃ. মার্চ ৪, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

শেখ হাসিনার গাড়িবহরে হামলার ১৯ বছর পর রায় আজ

১ মিনিট পাঠের সময়

সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার বহুল আলোচিত মামলার রায় ঘোষণা করা হবে আজ বৃহস্পতিবার।

ঘটনার প্রায় ১৯ ববছর পর সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হুমায়ুন কবীর আলোচিত এই মামলার রায় ঘোষণা করবেন। গেল ২৭ জানুয়ারি উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে ৩৪ আসামিকে কারাগারে পাঠানো হয়। মামলাটির ৩০ সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্য আদালতে উপস্থাপন করা হয়েছে এবং তাদের যুকিতর্কও সম্পন্ন হয়েছে।

এর আগে গত ২৭ জানুয়ারি এ মামলার ৫০ আসামির মধ্যে কাঠগড়ায় উপস্থিত তালা-কলারোয়া আসনের সাবেক দুইবারের সংসদ সদস্য বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৪ জনের জামিন বাতিল করেন আদালত। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

জামিন বাতিল হওয়া অন্য আসামিদের মধ্যে রয়েছেন- কলারোয়ার দুইবারের সাবেক মেয়র বিএনপি নেতা গাজী আক্তারুল ইসলাম, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সাত্তার, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট আব্দুস সামাদ, সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফ হোসেন ও আবদুর রকিব মোল্লা, বিএনপি

নেতা তামিম আজাদ মেরিন এবং বিএনপি ও অঙ্গসংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

প্রসঙ্গত, ২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০টার দিকে তৎকালিন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা সাতক্ষীরার কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নের হিজলদি গ্রামের এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে সাতক্ষীরা সদর হাসপাতালে দেখে যশোরে ফেরার পথে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে রাস্তার উপর একটি যাত্রীবাহি বাস আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায়। হামলায় তৎকালীন জেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী শেখ মুজিবুর রহমান ও সাংবাদিকসহ কমপক্ষে একডজন দলীয় নেতা কর্মী আহত হয়।