মঙ্গল. মার্চ ২, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

মুনাফা বেড়েছে দুই কোম্পানির

১ মিনিট পাঠের সময়

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত এস আলম কোল্ড রোল্ড স্টিল এবং একমি ল্যাবরেটরিজের মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে।

কোম্পানি দুটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বুধবার (২৭ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

এস আলম কোল্ড রোল্ড স্টিল

২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৪৩ পয়সা। আগের বছরের একই সময়ে ছিল ২৮ পয়সা। এ হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ১৫ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফা বাড়ায় ছয় মাসের (২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফা বেড়েছে। চলতি হিসাব বছরের প্রথম ছয় মাসে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৬৫ পয়সা। আগের বছরের একই সময়ে ছিল ৫৯ পয়সা।

মুনাফা বাড়ার পাশাপাশি কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। ২০২০ সালের ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৬৫ পয়সা, যা জুন মাসের শেষে ছিল ১৯ টাকা ১ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ১২ টাকা ৯১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ২১ টাকা ১৭ পয়সা।

একমি ল্যাবরেটরিজ

২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৭৮ পয়সা। আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৭৭ পয়সা। এ হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ১ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফা বাড়ায় ছয় মাসের (২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফা বেড়েছে। চলতি হিসাব বছরের প্রথম ছয় মাসে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৩ টাকা ৭৪ পয়সা। আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৬৬ পয়সা।

মুনাফা বাড়ার পাশাপাশি কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। ২০২০ সালের ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৯১ টাকা ২৮ পয়সা। জুনের শেষে ছিল ৯০ টাকা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫ টাকা ৭৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৯৮ পয়সা।